সাহারুল হক সাচ্চু, উল্লাপাড়া (সিরাজগঞ্জ)

  ০৩ এপ্রিল, ২০২৪

সিরাজগঞ্জের উল্লাপাড়া

লাল-সবুজের টিনের ঘরে থাকবেন তারা

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের উল্লাপাড়ার সাবিনা-রজব আলী দম্পতি আজ (বৃহস্পতিবার) থেকে লাল-সবুজের টিনের ঘরে বসবাস শুরু করবেন। এই দরিদ্র দম্পতিসহ তিন পরিবারের জন্য একই ধরণের দুটি বসতঘর করে নির্মাণ করে দিয়েছেন সফল ইউটিউবার ‘র ই মানিক’ (রফিকুল ইসলাম মানিক )। ঈদের আগে নতুন ঘরে পেয়ে খুশি এই সব পরিবারের সদস্যরা।

এর আগে সাবিনা-রজব দম্পতির ঝুপড়ি ঘরে বসবাস নিয়ে এই প্রতিবেদকের লেখার প্রতিবেদন সচিত্র প্রকাশ হয়। পরে বিষয়টি ইউটিউবার র ই মানিকের নজরে আনা হলে তিনি বসতঘর দুটি তৈরি করে দেন।

উপজেলার সলঙ্গা ইউনিয়নের জগজীবনপুর আলমের দহ এলাকায় পলিথিনের ছাউনির ঝুপড়ি ঘরে থাকতেন সাবিনা-রজব দম্পতি, তাদের মেয়ে রোজিনা-রঞ্জু দম্পতি ও সাবিনার মা মিষ্ট খাতুনের পরিবার। প্রায় আড়াই বছর ধরেই সেখানে বসবাস করে আসছিল এই তিন পরিবার। তাদের কষ্টের কথা জেনে তিন পরিবারের জন্য লাল ও সবুজ রঙের টিনের দুটি ঘরটি নির্মাণ করে দেন ইউটিউবার মানিক। এতে র ই মানিকের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।

ইউটিউবার র ই মানিক বলেন, মানবিক কাজ হিসেবে সাবিনা-রজব দস্পতির বসতঘর করে দিতে পেরে ভালো লাগছে।

এদিকে খোজাখালী গ্রামে আগুনে পুড়ে যাওয়া মোক্তার হোসেনের জন্য বসত ঘর করে দিয়েছেন র ই মানিক। গতকাল বুধবার (৩ মার্চ) ঘরে বসবাসে জন্য মোক্তার হোসেনের পরিবারকে ঘরের দায়িত্ব বুঝিয়ে দেন ইউটিউবার মানিক।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,উল্লাপাড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close