প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৯ মার্চ, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

ঈদ উপহার

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার (বালিকা) এবং ছোটমনি নিবাসের ৪০০ শিশুর মধ্যে ইফতার ও ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলের দিকে নগরীর রৌফাবাদস্থ প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বিনামূল্যে চিকিৎসা

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) সকালে বান্দরবান জেলা সদরের কানাপাড়া এলাকায় এ মেডিকেল ক্যাম্প হয়। এ সময় কানা পাড়াসহ আশপাশের বিভিন্ন দূর্গম এলাকা থেকে নারী, শিশু, পুরুষসহ দীর্ঘকালীন সমস্যায় জর্জরিত রোগীরা মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিতে আসে। বান্দরবান সেনা জোনের রেজিমেন্টাল মেডিক্যাল কর্মকর্তা মেজর আসাদুল ইসলাম এর নেতৃত্বে এ ক্যাম্পেইনে চক্ষু, নাক, কান, গলাসহ বিভিন্ন রোগে আক্রান্ত সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা, রোগ নির্ণয় পূর্বক প্রয়োজনীয় ওষুধপত্র এবং ব্যবস্থাপত্র প্রদান করা হয়।

কার্যক্রম

সিরাজগঞ্জ প্রতিনিধি

পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে সিরাজগঞ্জে সাধারণ ক্রেতাদের মধ্যে স্বল্পমূল্যে মাংস, দুধ, ডিম, ঘোল মাঠা বিক্রয় কার্যক্রম চলছে। জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ বিভাগ কর্তৃক আয়োজিত ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) এর রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট-আরএমটিপি প্রকল্পের উন্নয়নকৃত উদ্যোক্তাদের উৎপাদিত মাংস ও দুগ্ধজাত পণ্য উক্ত বিক্রি কার্যক্রমে প্রদর্শন ও বিক্রয় করা হচ্ছে। উল্লেখ্য, গত ২৫ মার্চ সোমবার জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদের উদ্যোগে বাজার ষ্টেশন চত্ত্বরে বিক্রয় স্টল উদ্বোধন করা হয়। এ বিক্রয় কার্যক্রম ঈদের আগের দিন পর্যন্ত চলমান থাকবে।

ভিত্তিপ্রস্তর স্থাপন

নবাবগঞ্জ প্রতিনিধি

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী প্রথম জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) জুমার নামাজের পর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বারুয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ বারী বাবুল মোল্লা, মসজিদ কমিটির প্রধান উপদেষ্টা ডক্টর ছবদের আলী, উপদেষ্টা রওশন আলী বেপারী, মুজিবুর রহমান, শাহাবুদ্দিনসহ অন্যরা।

যজ্ঞানুষ্ঠান শুরু

শিবালয় প্রতিনিধি

মানিকগঞ্জের শিবালয়ে ১১ দিনব্যাপী ৩২তম বার্ষিক শ্রী শ্রী তারকব্রক্ষ মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) ভোর থেকে উপজেলার আমডালা শ্রী শ্রী গোপাল জিউ মন্দির কাঙ্গল কুঠিরে এ মহানাম যজ্ঞানুষ্ঠান উপলক্ষে মানিকগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে হাজারো ভক্তরা উপস্থিত হয়েছেন। এ মহানাম যজ্ঞানুষ্ঠান উপলক্ষে মাসব্যাপী গ্রাম্য মেলারও আয়োজন করা হয়েছে। জানা যায়, গতকাল শুক্রবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত মহানাম যজ্ঞানুষ্ঠান এবং বুধবার ও বৃহস্পতিবার শ্রী শ্রী রাধাগোবিন্দের ১৬ কালীন লীলা কীর্তন হবে। এ অনুষ্ঠান আগামী শনিবার পর্যন্ত চলবে।

ইফতার মাহফিল

ধনবাড়ী প্রতিনিধি

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে ইফতার মাহফিল, দোয়া ও আলোচনা সভা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় ধনবড়ী সরকারী কলেজের হল রুমে এ মাহফিল হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ধনবাড়ী উপজেলা বিএনপির সভাপতি এম আজিজুর রহমান। এ সময় বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, টাঙ্গাইল সদর উপজেলা বিএনপির সভাপতি আকবর আলীসহ অন্যরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close