পাবিপ্রবি প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২৪

সংবাদ প্রকাশের পর

বিশুদ্ধ পানির ফিল্টার বসাল পাবিপ্রবি কতৃপক্ষ 

ছবি: প্রতিদিনের সংবাদ

‘বিশুদ্ধ পানির সংকটে স্বাস্থ্যঝুঁকিতে শিক্ষার্থীরা’ শিরোনামে সংবাদ প্রকাশের পরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাঁচটি স্থানে বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করতে ফিল্টার বসিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত এ সব ফিল্টার বসানো কার্যত্রম চলে।

এর আগে জাতীয় দৈনিক ‘প্রতিদিনের সংবাদ’ পত্রিকায় গত ২২ ডিসেম্বর,২০২৩ এই বিষয়ে সংবাদ প্রকাশ করা হয়। এ ছাড়া গত ২৩ ডিসেম্বর উক্ত বিষয়ে সম্পাদকীয় পাতায় অধিক গুরুত্ব দিতে বিষয়টি নিয়ে সম্পাদকীয় কলামও লেখা হয়।

সরেজমিনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দেখা গেছে, ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সামনে ও প্রকৌশল ভবনের সামনে বিশুদ্ধ পানির সরবরাহে ফিল্টার বসানো হয়েছে। এ ছাড়া কেন্দ্রীয় লাইব্রেরি, ক্যাফেটেরিয়া, মেডিকেল সেন্টারের সামনেও বসানো হয়েছে একটি করে পানির ফিল্টার। এর আগে এই স্থানগুলোতে বিশুদ্ধ পানির তেমন সরবরাহ ছিল না।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. মো. নাজমুল হোসেন এ বিষয়ে বলেন, আমরা সবসময়ই শিক্ষার্থীদের কল্যানে কাজ করতে সচেষ্ট আছি। বেশকিছুদিন আগেই প্রতিটি বিভাগ থেকে ৬৩ জন অস্বচ্ছল শিক্ষার্থী আর্থিক অনুদান পেয়েছে। বিশুদ্ধ পানির সংকটের বিষয়টি আমাদের নজরে আসা মাত্রই সেটি নিয়ে কাজ শুরু করেছিলাম এবং এখন দিতে সক্ষম হয়েছি। এক্ষেত্রে আমরা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মহোদয়কে আন্তরিক কৃতজ্ঞতা জানাতে চাই।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,বিশুদ্ধ পানি,পানির ফিল্টার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close