কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ২৮ মার্চ, ২০২৪

মৌলভীবাজারে ব্যাংক থেকে গ্রাহকের টাকা ছিনতাই

ছবি : প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারে ডাচ বাংলা ব্যাংকের ভেতর থেকেই গ্ৰাহকের নগদ ৮১ হাজার টাকা ছিনতাই করেছে একটি চক্র। এই ঘটনায় মৌলভীবাজার শহরজুড়ে আলোচনার ঝড় ব‌ইছে। ব্যাংকের ভেতরেই গ্ৰাহকের আর্থিক নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এই বিষয়ে জেলা মডেল থানায় একটা অভিযোগ করেছেন ভুক্তভোগী। মডেল থানার ওসি অভিযোগের সত্যতা নিশ্চিত করেন।

জানা যায়, বুধবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় মৌলভীবাজারের শহরের সেন্ট্রাল রোডে অবস্থিত ডাচ বাংলা ব্যাংক পিএলসিতে প্রবাস থেকে আসা টাকা তুলতে যান ব্যবসায়ী তানভীর হাবিব চৌধুরী (রুমেল)। নগদ দুই লাখ টাকা তুলে তিনি ব্যাংক কর্মকর্তাকে এক হাজার টাকার নোট দেওয়ার জন্য বলেন। ব্যাংক কর্মকর্তা ১ হাজার টাকার বান্ডিল দিতে অনিচ্ছা প্রকাশ করে ৫শ টাকা নোটের বান্ডিল প্রদান করেন। তখন কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকা এক ব্যাক্তি রুমেলকে বলেন, তিনি ১ হাজার টাকার বান্ডিলে এক্সচেঞ্জ করে দেবেন। তখন রুমেলের কাছ থেকে টাকা নিয়ে তিনি গুনতে থাকেন। টাকা হাতে নেওয়ার পরই রুমেল কিছু সময়ের জন্য অজ্ঞান অনুভব করেন। তখন ওই চক্র নগদ ৮১ হাজার টাকা নিয়ে যায়।

তানভীর হাবিব চৌধুরী (রুমেল) বলেন, ওই ব্যক্তির হাতে থাকা টাকার বান্ডিল আমাকে গুনতে দিয়ে আমাকে একটি চেয়ারে নিয়ে বসান। আমি টাকা হাতে নেওয়ার পরই নিস্তেজ অনুভব করি, সবকিছু আমার কাছে কিছু মুহুর্তের মধ্যে এলো মেলো মনে হয়। প্রায় ৫ মিনিট পরে একটু স্বাভাবিক হলে গুনে দেখি তারা আমার কাছ থেকে ৮১ হাজার টাকা নিয়ে যায়। পরবর্তীতে সিসি ক্যামেরা ফুটেজে দেখা যায়, তারা ১১টা ৭ মিনিটে আমার কাছ থেকে টাকা নিয়ে যায়। সিসি ক্যামেরা ফুটেজ থেকে ওই চক্রের ছবি শনাক্ত করা হয়েছে।

ডাচ বাংলা ব্যাংক পিএলসির মৌলভীবাজার শাখা ব্যবস্থাপক আব্দুল কাদের বলেন, সিসি ক্যামেরার ফুটেজে দেখলাম, ব্যাংকের একজন গ্ৰাহকের সাথে কয়েকজন লোক গল্পগুজব করে উনার সাথে বিদায় নিয়ে চলে গেছে। এরপর তিনি বুঝতে পারেন উনার টাকা নিয়ে চলে গেছে। তিনি পুলিশে অভিযোগ করেছেন।

মৌলভীবাজার মডেল থানার ওসি কে এম নজরুল বলেন, একজন ব্যাংক গ্ৰাহক অভিযোগ করেছেন। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাকা ছিনতাই,ব্যাংক,মৌলভীবাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close