প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ মার্চ, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরের ১০৬ কেজি গাঁজা জব্দসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মহানগরের সালনা এলাকা থেকে বুধবার (২৭ মার্চ) রাতে গাঁজা পরিবহণের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে। র‌্যাব-১, গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর জুন্নুরাইন বিন আলম এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলো- ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার বায়েক উত্তরপাড়া এলাকার গাড়ী চালক মো. আবুল বাশার (৩৯) ও একই এলাকার রাহিম মোল্লা (২০)।

মতবিনিময় সভা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে জিংক সমৃদ্ধ ফসলের চাষাবাদ সম্প্রসারণের লক্ষে নীতি নির্ধারক ও সংশ্লিষ্ট উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বালুবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কনফারেন্স রুমে আরডিআরএস বাংলাদেশ এর আয়োজনে এবং হারভেষ্টার প্লাস বাংলাদেশ এর সহযোগিতায় এ মতবিনিময় সভা হয়। আরডিআরএস বাংলাদেশ এর টিম লিডার (এগ্রিকালচার এন্ড ক্লাইমেট চেঞ্জ) এ কে এম সালাহ্ উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, দিনাজপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক হামিদুর রহমান।

পরিচিতি সভা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা জেলা জাতীয় পাটির নব গঠিত কমিটির পরিচিতি সভা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে গাইবান্ধা শহরের হোটেল আর রহমান কমিউনিটি সেন্টারে এ সভা হয়েছে। জেলা জাপার সভাপতি সরওয়ার হোসেন শাহিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন নব গঠিত জাতীয় পাটি গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক কাজী মশিউর রহমান, সহসভাপতি আনছার আলী সরদার, হাসান কবীর তোতা, জাহেদুল ইসলাম ঝন্টু, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম লেবু, আব্দুল মান্নান মন্ডলসহ অন্যরা।

ঋণ বিতরণ

কাউখালী প্রতিনিধি

পিরোজপুরে কাউখালীর শীতল পাটি শিল্পকে পুনরুজ্জীবিত করতে পাটি শিল্পের কারিগরদের প্রথমবারের মতো বাংলাদেশ রূপালী ব্যাংক, কাউখালী শাখার মাধ্যমে ক্লাস্টার ভিত্তিক উদ্যোক্তাদের ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) উপজেলার চিরাপাড়া পারসাতুরিয়া ইউনিয়নের সুবিদপুর পাটি শিল্প পল্লীতে এ ঋণ বিতরণ করা হয়। রূপালী ব্যাংক কাউখালী শাখার ম্যানেজার কাজী সুজন এর সভাপতিত্বে ঋণ বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রূপালী ব্যাংক পিএলসি মহা-ব্যবস্থাপক ও বরিশাল বিভাগীয় প্রধান রোকনুজ্জামান।

বীজ বিতরণ

সিরাজদিখান প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে হেলথ কার্ড ও কৃষকের মধ্যে পাটের বীজ বিতরণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং দপ্তর পরিদর্শন করেছে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুজাফর রিপন। বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ১১টায় উপজেলা পরিষদ মুক্তিযোদ্ধা মঞ্চ থেকে এই হেলথ কার্ড ও বীজ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুজাফর রিপন।

প্রস্তুতিমূলক সভা

আত্রাই প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্চিতা বিশ্বাস এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য ওমর ফারুক সুমন। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, ওসি জহুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলালসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close