চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

  ২৪ মার্চ, ২০২৪

দেড় ঘণ্টার প্যারোল মুক্তিতে মায়ের জানাজায় বিএনপি নেতা চাঁদ

ছবি: প্রতিদিনের সংবাদ

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য করে আলোচনায় আসা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবুসাইদ চাঁদ আড়াই ঘণ্টার প্যারোলে মুক্তি পেয়ে তার মায়ের জানাজায় অংশগ্রহণ করেছেন। রবিবার (২৪ মার্চ) দুপুর ১টার দিকে জেলার চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে তার মায়ের জানাজার নামাজ হয়। পরে পারিবারিক কবরস্থানে চাঁদের মায়ের দাফন সম্পন্ন করা হয়েছে।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশেষ পুলিশ পাহারায় বিএনপি নেতা চাঁদকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে নিয়ে আসা হয়। মায়ের দাফন শেষে দুপুর দেড়টার দিকে প্রিজন ভ্যানে করে তাকে আবার রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায় পুলিশ।

এর আগে গত শনিবার সকাল ৯টার দিকে আবু সাইদ চাঁদের মা মোছা. আশরাফুন্নেছা ৯৬ বছর বয়সে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এ ঘটনায় মায়ের জানাজায় অংশ নেওয়ার জন্য আবু সাইদ চাঁদের পক্ষ থেকে তার আইনজীবী প্যারোলে মুক্তির জন্য আবেদন জানান। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আড়াই ঘণ্টার জন্য তার প্যারোল মুঞ্জুর করেন।

এদিকে আবু সাইদ চাঁদেও মায়ের জানাজা ও দাফন কাজে অংশ নিতে নিজ বাড়িতে এসে পৌঁছালে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ প্রায় ৬-৭ হাজার মানুষ সমবেত হন। আবু সাইদ চাঁদকে জড়িয়ে ধরে বিএনপির নেতাকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেন, মায়ের মৃত্যুতে প্যারোলে মুক্তি দিতেও কালক্ষেপণ করা হয়েছে। তবে প্যারোলে মুক্তির পর জানাজায় ব্যাপক লোকসমাগম হলেও বিএনপির নেতাকর্মীদেও সহযোগিতায় সুষ্ঠু পরিবেশ জানাজা ও দাফন শেষ হয়েছে।

চাঁদের মায়ের জানাজায় উপস্থিত ছিলেন, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়কসহ-সম্পাদক শফিকুল হক মিলন, সাবেক মেয়র ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মো. মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী জেলা যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন উজ্জ্বল, রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, রাজশাহী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম মার্শাল।

জানাজায় আরো ছিলেন চারঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, রাজশাহী জেলা জামায়তের সাধারণ সম্পাদক নাজমুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা বিএনপির সভাপতি জাকিরুল ইসলাম বিকুল, জেলা ছাত্রদলেরআহ্বায়ক শামীম সরকার, জেলা ছাত্র শিবিরের সভাপতি তরিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

আবু সাঈদ চাঁদ গত বছরের ১৯ মে রাজশাহী জেলার বানেশ্বরে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে পাঠানোর’ হুমকি দেন। উক্ত বক্তব্যের জেরে রাজশাহীসহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা হয়। ২৫ মে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ তাকে গ্রেপ্তারের পর থেকে কারাগারে রয়েছেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,চারঘাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close