বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

  ২৪ মার্চ, ২০২৪

টিন পেলেন ঘোড়ায় চরে ভিক্ষা করা ‘জালু মিয়া’

ছবি: প্রতিদিনের সংবাদ

ঘোড়ায় চরে ভিক্ষা করা ভোলার বোরহানউদ্দিনের সেই জালু মিয়া ঘর তৈরির জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সরকারি ৩ বান (২৭ পিছ) টিন পেয়েছেন। রবিবার (২৪ মার্চ) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান-উজ্জামান জানান, জালু মিয়ার কাছে এসব টিন হস্তান্তর করা হয়েছে। ঘর নির্মাণের জন্য টিন পেয়ে আনন্দিত জালু মিয়া।

জানা যায়, জালু মিয়া ওরফে জালাল আহমেদ সাচড়া ইউনিয়নের দরুন গ্রামের মৃত আবদুল মতলেবের ছেলে। তার কোনো জায়গা সম্পত্তি ও সন্তানাদি না থাকায় নিজ বাড়ি ছেড়ে একই ইউনিয়নের পাশের চরগঙ্গাপুর গ্রামে বোনের বাড়িতে বৃদ্ধা স্ত্রীকে নিয়ে নারকেল পাতা ও পলিথিন দিয়ে তৈরি ঝুপড়ি ঘরে অসহায় অবস্থায় বসবাস করে আসছেন। পায়ে হেঁটে ভিক্ষা করে চলতো তাদের সংসার। গত চার বছর আগে ভিক্ষার টাকা জমিয়ে ও বাছুর বিক্রির টাকা দিয়ে স্থানীয় এক ব্যক্তির থেকে একটি ঘোড়া কিনে সেটা দিয়ে এলাকায় ঘুরে ঘুরে ভিক্ষা করতেন। পরে বিভিন্ন পত্র-পত্রিকা ও টেলিভিশনে তাকে নিয়ে নিউজ প্রকাশিত হয় এবং তা সারাদেশে ব্যাপক ভাইরাল হয়। তখন অনেকে তার পাশে দাঁড়ানোর আশ্বাস দিলেও কেউ দাঁড়ায়নি। তবে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান-উজ্জামান কয়েক মাস আগে তাকে সহযোগিতার আশ্বাস দেন এবং ঘর তৈরির জন্য প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে ২৭ পিছ টিন দেন।

টিন পেয়ে জালু মিয়া জানান, কয়েক বছর ধরে নারকেল পাতা ও পলিথিন দিয়ে ঝুপড়ি ঘরে বাস করে আসছি। একটু বৃষ্টি হলেই চাল দিয়ে পানি পড়ে। তখন ঘরে থাকা যায় না। এখন টিন পেয়ে আমি অনেক খুশি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রায়হান-উজ্জামান বলেন, কয়েক মাস আগে তার বিষয়ে বিভিন্ন টেলিভিশন, পত্রপত্রিকা ও সাংবাদিকদের কাছ থেকে জানতে পারি এবং তাকে সহযোগিতার আশ্বাস দিয়েছিলাম। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে স্থায়ী ঘর নির্মাণে তাকে টিন দেওয়া হলো। ভবিষ্যতেও তাকে সহযোগিতার চেষ্টা করব। পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোলা,বোরহানউদ্দিন,ইউএনও,রায়হান-উজ্জামান,টিন,জালু মিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close