চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৯ মার্চ, ২০২৪

চৌহালীতে বিদ্যালয়ে ক্লাস নিলেন ইউএনও

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব হাসান মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস নিয়েছেন। এ সময় বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের পড়ান তিনি। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে খাষকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে এসে নতুন কারিকুলামে ক্লাস নেন তিনি।

খাষকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয় পরির্দশনে এসে ক্লাসে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে ভালো করে লেখাপড়া শুদ্ধি বানান ও নিয়মিত ক্লাস করার উপদেশ দেন। এছাড়, বাল্যবিবাহ, ইভটেজিং প্রতিরোধে শিক্ষার্থীদের সবধরনের সহযোগিতার করবেন বলে জানান ইউএনও মাহবুব হাসান। খাষকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ৪৫০ জন ছাত্রী রয়েছে। বিদ্যালয়ে কর্মরত শিক্ষক আছেন ১২ জন।

ইউএনওর ক্লাস নেওয়া প্রসঙ্গে দশম শ্রেণির শিক্ষার্থী উম্মে মারিয়া মুক্তা বলে, ইউএনও স্যারকে শিক্ষক হিসেবে পেয়ে আমরা আনন্দিত ও গর্বিত। তিনি আমাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন। ইউএনও স্যার আমাদের শপথ বাক্য ও জাতীয় সংগিত সঠিক উচ্চারণ ও সুর ঠিক করে দেন ও এ বিষয়ে ব্যাখ্যা করেন। ওনার কাছ থেকে আমরা অনেক নতুন নতুন বিষয় জানলাম। এ ছাড়াও বিভিন্ন ক্লাস রুমে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় ও পড়াশোনা সার্বিক খোঁজখবর নেন। এ সময় বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. ইদ্রিস আলী, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ইউএনও মাহবুব হাসান বলেন প্রকৃত শিক্ষা অর্জন, শিক্ষার পরিবেশ উন্নয়নে সব শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন অব্যহত থাকবে। একজন বীর মুক্তিযোদ্ধাকে নিয়ে সব বিদ্যালয়ে গিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানো হবে। এ অভিযান চলমান থাকবে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,চৌহালী,ইউএনও,ক্লাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close