reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০২৪

কয়রা দেখলেন সুইডেনের প্রিন্সেস ক্রাউন

ছবি : সংগৃহীত

ভিক্টোরিয়ার খুলনার উপকূলীয় উপজেলা কয়রা ঘুরে দেখলেন সুইডেনের প্রিন্সেস ক্রাউন। তিনি ১৯ মার্চ সকাল ৮টায় কয়রায় পৌঁছেন। সফর শেষ করে ফেরেন বেলা ১১টা ৪৫ মি‌নিটে।

প্রিন্সেস ক্রাউন ভিক্টোরিয়া সকাল ৮টায় কয়রার গিলাবাড়িতে হেলিকপ্টার থেকে নামেন। এরপর গাড়ির বহরসহ তিনি একে একে কয়রার ছয়টি স্থান পরিদর্শন করেন। তিনি উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় লোকজনের জীবনমান অবলোকন করেন। লিঙ্গ সমতা পরিস্থিতিও পর্যবেক্ষণে নেন। মহারাজপুর ও মহেশ্বরীপুর ইউনিয়ন পরিষদ ডিজিটালাইজেশনে রূপান্তরের কার্যক্রম প‌রিদর্শন এবং মদিনাবাদ স্মার্ট পোস্ট সেন্টারের উদ্বোধন করেন। পাশাপা‌শি জলবায়ু পরিবর্তনের প্রভাবে ঝুঁকিপূর্ণ মানুষের অনুভূতি শুনেছেন এবং জীবন-জীবিকা কার্যক্রম অবলোকন করেছেন। তি‌নি বেলা পৌনে ১২টার দিকে কপোতাক্ষ মহা‌বিদ‌্যালয় মাঠ থেকে হে‌লিকপ্টারে কয়রা ত‌্যাগ করেন।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ‘রাষ্ট্রীয় অতিথির কয়রার সফর সিডিউল অনুযায়ী সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে বি‌ভিন্ন গুরুত্বপূর্ণ ৫শ’ স্থানে ১৬০০ পুলিশ মোতায়েন ছিল। পাশাপাশি ছিল র‍্যাব, বিজিবি, সেনাবাহিনী, নৌ বাহিনী, বিমান বাহিনী, কোস্টগার্ড ও গোয়েন্দা নজরদারি। তিনি সফরসূচি অনুযায়ী প্রত্যেকটি স্থান পরিদর্শন করেছেন এবং মানুষের অনুভূতি শুনেছেন।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুইডেনের প্রিন্সেস ক্রাউন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close