তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৭ মার্চ, ২০২৪

১৩০০ প্রতিবন্ধীর ভাতার বই করে দিলেন এমপি আজিজ

সংসদ সদস্য অধ্যাপক আব্দুল আজিজ ।ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সংসদ সদস্য অধ্যাপক আব্দুল আজিজ ঈদের আগে ভাতা তোলার জন্য ১৩০০ প্রতিবন্ধীর ভাতার বই নিজ অর্থে করে দিয়েছেন।

জানা গেছে, তাড়াশে বয়স্ক ৯ হাজার ৬০২, বিধবা ৫ হাজার ৮৫১, প্রতিবন্ধী ৩ হাজার ৬১০সহ মোট ১৯ হাজার ৬৩ জন ভাতাভোগী রয়েছেন। এরমধ্যে ২০২৩-২৪ অর্থ বছরে তাড়াশ সমাজসেবা অধিদপ্তরের আওতায় উপজেলার আট ইউনিয়ন এবং একটি পৌর এলাকার আরো ১ হাজার ৩০০ জন প্রতিবন্ধী ভাতার জন্য নতুন করে মনোনীত হয়েছেন। কিন্তু তারা এখনও ভাতার বই পাননি।

এদিকে সংশ্লিট সমাজসেবা অধিদপ্তরে সূত্রে জানা গেছে, ভাতার বইয়ের সংকটের কারণে অধিদপ্তরে বার বার তাগাদা দিয়েও গত ছয় মাসে প্রতিবন্ধী ভাতার বই আর আনতে পারেননি। ফলে এ উপজেলার নতুন করে ১ হাজার ৩০০ জন প্রতিবন্ধী ভাতার জন্য প্রতিবন্ধীরা বই সংকটের কারণে ভাতার টাকা তুলতে পারছেন না। এমনকি ভাতার বইয়ের সংকটের কারণে ঈদের আগে ওই প্রতিবন্ধীদের প্রাপ্য ভাতার মাসিক ৮৫০ টাকা করে এজেন্ট ব্যাংক এশিয়া থেকে তুলতে পারবেন না।

এই বিষয়টি নিয়ে গত বৃহস্পতিবার (১৪ মার্চ) উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কে এম মনিরুজ্জামান স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল আজিজের কাছে যান। তিনি তাৎক্ষণিকভাবে বিস্তারিত জেনে তাদের জন্য বই নিজ খরচে করে দেওয়ার ঘোষণা দেন। পাশাপাশি রবিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে নতুন করে প্রতিবন্ধী ভাতার জন্য মনোনীতদের মধ্যে ভাতার বই বিতরণের ঘোষণা দেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা কে এম মনিরুজ্জামান বলেন, স্যারের (আব্দুল আজিজ এমপি) বদন্যতায় ১ হাজার ৩০০ প্রতিবন্ধীর ভাতার বই ছাপানো শুরু হয়েছে। আশা করি, ঈদের আগেই তারা প্রাপ্য ভাতার টাকা পেয়ে যাবেন।

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) সংসদ সদস্য অধ্যাপক আব্দুল আজিজ বলেন, প্রতিবন্ধীরা একটা ভাতার বইয়ের কারণে ঈদের আগে ভাতা পাবে না এটা মেনে নেওয়া যায় না। তাই বিষয়টি জানার পর পরই ১৩০০ ভাতার বই করে দিয়েছি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,তাড়াশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close