নরসিংদী প্রতিনিধি

  ১৭ মার্চ, ২০২৪

সংবাদ প্রকাশের পর 

কৃষিজমির মাটি বিক্রিতে প্রশাসনের অভিযান

ছবি: প্রতিদিনের সংবাদ

প্রতিদিনের সংবাদ পত্রিকায় বুধবার (১৩ মার্চ) ‘জোর করে কৃষিজমির মাটি কেটে বিক্রি ছাত্রলীগ নেতার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর তা নজরে এসেছে নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসনের।

রবিবার (১৭ মার্চ) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শহিদুল্লাহর নির্দেশে ভ্রাম্যমাণ আদালতের একটি অভিযান পরিচালনা করা হয় সেখানে। অভিযানটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এইচ এম ফখরুল হোসাইন। এ সময় কাউকে আটক করতে না পারলেও এক্সকাভেটর (ভেকুমেশিন) এর ব্যবহৃত সরাঞ্জাম, তেল ও ব্যাটারি জব্দ করা হয়।

এ বিষয়ে ইউএনও মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি কেটে নিয়ে যাওয়া ও কৃষিজমিতে অবৈধভাবে বালু ভরাট করার বিরুদ্ধে জেলা প্রশাসকের নির্দেশে আমরা অবস্থানে রয়েছি। জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জানা যায়, নরসিংদীর পলাশে ছাত্রলীগের সভাপতি নাদিম ও তার বড় ভাই শফিকুল ইসলাম হিরণ ও আরিফ মিয়ার নেতৃত্বে ডাঙ্গা ইউনিয়নের জয়নগর গ্রামে কৃষি জমির মাটি এক্সকাভেটর (ভেকুমেশিন) বসিয়ে ২৫ থেকে ৩০ ফুট গর্ত করে জোর পূর্বক কেটে নেওয়া হচ্ছে বিভিন্ন ইটভাটায়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরসিংদী,পলাশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close