মৃণাল সরকার মিলু, তাড়াশ (সিরাজগঞ্জ)

  ১২ মার্চ, ২০২৪

তাড়াশে ভুট্টার খেতে কান্না শুনে নবজাতক উদ্ধার

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের তাড়াশে একটি ভুট্টা খেত থেকে আসা শব্দ শুনে একটি নবজাতককে উদ্ধার করা হয়েছে। শিশুকে তাড়াশ স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া পর চিকিৎসক জানান, শিশুটি সুস্থ আছে।

মঙ্গলবার (১২ মার্চ) সকালে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের চর হামকুড়িয়া গ্রামের একটি খেত থেকে নবজাতকটি উদ্ধার করা হয়। এ ঘটনায় স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সমাজ সেবা কর্মকর্তা শিশুর জন্য আইনগত ব্যবস্থা নিবেন বলে জানা গেছে। তারা হাসপাতালে পরিদর্শণ করেছেন।

মাগুড়া বিনোদ ইউপি চেয়ারম্যান মো. মেহেদি হাসান ম্যাগনেট বলেন, সকালে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পান, চরহামকুড়িয়া গ্রামের ভুট্টার খেতে একটি কন্যা শিশুর চিৎকার শোনা যাচ্ছে। পরে তিনি তাড়াশ থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ঘটনাটি জানান। সেই সঙ্গে গ্রামপুলিশ সদস্য রাজিব কুমার দফাদার ও সাইফুল ইলামকে নবজাতকের সুরক্ষার দায়িত্ব দেন। পর গ্রামের বাসিন্দা শামীম রেজা ও লাবনী দম্পতির সহায়তায় দুপুর ১২টার দিকে নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

নবজাতক উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে উপজেরা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোনোয়ার হোসেন জানান, নব জাতকটি সুস্থ আছে।

তাড়াশ উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্স্রে গিয়ে দেখা যায়, উদ্ধার হওয়া নবজাতককে কোলে নিয়ে বসে আছেন চরহামকুমড়িয়া গ্রামের শামীমের স্ত্রী লাবনীর খাতুন। সেখানে হাসপাতালে চিকিৎসা নিতে আসা লোকজন শিশুটিকে এক নজর দেখতে ভিড় জমিয়েছে।

শামীম-লাবনী দম্পতির জানান, তাদের ঘরে দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। তবুও তারা বাচ্চাটিকে দত্তক নিতে চান।

তাড়াশ উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, আইনগতভাবে নিঃসন্তান দম্পতি ছাড়া বেওয়ারিশ শিশুকে দত্তক দেওয়ার নিয়ম নেই। এ কারণে ঊর্ধ্ব তন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,তাড়াশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close