কুমিল্লা প্রতিনিধি

  ০৭ মার্চ, ২০২৪

কুমিল্লায় শিশু অপহরণের পর হত্যা, ৩ জনের ফাঁসি  

শিশু আব্দুর রহমান (৪)। ছবি: সংগৃহীত

কুমিল্লার মুরাদনগরে শিশু আব্দুর রহমানকে (৪) অপহরণ ও হত্যার দায়ে তিনজনকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে জেলা দায়রা জজ মরিয়ম-মুন-মুঞ্জুরী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের ময়নাল হোসেন, একই গ্রামের নাজমুল হাসান, শাহিন খান। এ মামলায় যাবজ্জীবনপ্রাপ্ত আসামি হলেন রবিউল হাসান। রায় ঘোষণাকালে আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০২১ সালের ২১ ফেব্রুয়ারি রাতে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া গ্রামের নিজ বাড়ি থেকে শিশু আব্দুর রহমানকে অপহরণ করে তার ফুপা নাজমুল হাছান ও তার সহযোগীরা। পরে শিশুটির ওমান প্রবাসী বাবা ফারুক মিয়ার কাছে মুক্তিপণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করা হয়। পরে আব্দুর রহমানের বাবা অজ্ঞাতনামা আসামি করে মুরাদনগর থানায় অভিযোগ দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব পান মুরাদনগর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) হামিদুল ইসলাম। পরে অপহরণের ৩৮ দিন পর ঘটনায় জড়িত আসামি গ্রেপ্তারসহ শ্বাসরোধে হত্যার পর মাটিতে পুতে রাখা অবস্থায় শিশু আব্দুর রহমানের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত শিশু আব্দুর রহমানের মা শাহিনুর বেগম বলেন, ‘ছেলেকে আর ফিরে পাবো না কিন্তু আদালতের এ রায়ে আমার ছেলের আত্মা শান্তি পাবে। আমরা চাই আদালতের এ রায় যেন দ্রুত কার্যকর করা হয়।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা,আদালত,ফাঁসি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close