বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ০৬ মার্চ, ২০২৪

যশোর

বেনাপোলে ৮টি অবৈধ স’মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বন বিভাগ, বিদ্যুৎ ও আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে বেনাপোলের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন স‘মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে। ছবি: প্রতিদিনের সংবাদ

যশোরের বেনাপোলে অবৈধ ও লাইসেন্সবিহীন ৮টি স’মিলের (কাঠ কাটা করাত কল) বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরের দিকে বন বিভাগ, বিদ্যুৎ ও আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে বেনাপোলের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে লাইসেন্সবিহীন এসব স‘মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

জানা যায়, বেনাপোলের বাহাদুরপুর সড়কের আবাসিক এলাকা, কাগজপুকুর ও খড়িডাঙ্গা এলাকায় দীর্ঘদিন ধরে কোন প্রকার অনুমোদন ও বৈধ লাইসেন্স ছাড়াই ৮টি স‘মিল তাদের ব্যবসা পরিচালনা করে বৃক্ষনিধন অব্যাহত রেখেছে। এসব স‘মিলের কারণে প্রতি বছর সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব। অন্যদিকে আবাসিক এলাকায় এসব স‘মিল স্থাপন করায় আশেপাশের বাসিন্দাদের ঘুমের ও শিক্ষার্থীদের পড়াশুনায় অসুবিধা হচ্ছিল। পৌরসভাসহ আইন প্রয়োগকারী সংস্থার কাছে বার বার অভিযোগ করার পরও কোন কাজ হয়নি।

পরবর্তীতে মঙ্গলবার বেনাপোল পল্লী বিদু্যুৎ সাব জোনাল অফিসের এজিএম মো. আসাদুজ্জামান, শার্শা সামাজিক বনায়ন নাসার্রী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমানসহ বনবিভাগ, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে এসব স‘মিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

বেনাপোল পল্লীবিদ্যুৎ সাব জোনাল অফিসের এজিএম আসাদুজ্জামান বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযান চালিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।

বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমান বলেন, জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর,বেনাপোল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close