রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

নরসিংদীর রায়পুরা

খাল দখল করে স্থাপনা নির্মাণ, অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

ছবি: প্রতিদিনের সংবাদ

নরসিংদীর রায়পুরায় সরকারি খাল দখল করে মাটি ভরাট করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে সাবেক এক ইউপি চেয়ারম্যান ও তার লোকজনের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলের দিকে স্থানীয় বাসিন্দারা জেলা প্রশাসক বরাবর সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

অভিযুক্ত মাহফুজুল হক বাবলা উপজেলার হাইরমারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

সরেজমিনে দেখা গেছে, খালের প্রবেশমুখে উপজেলা রাজস্ব শাখার পক্ষ থেকে খাল দখল বা কোনো প্রকার ক্ষতিসাধন না করার জন্য একটি সাইনবোর্ডও ঝুলানো আছে।

অভিযোগসূত্রে জানা যায়, হাইরমারা-চরসুবুদ্ধি বাজার সংলগ্ন সরকারি খালের ১৪ শতাংশ জমি দখলে নিয়ে মাটি ভরাট করেন সাবেক চেয়ারম্যান মাহফুজুল হক বাবলা ও তার লোকজন। চরসুবুদ্ধি, ভাটখলা ও আব্দুল¬াহপুরসহ আশেপাশের এলাকার পানি এ খাল দিয়ে প্রবাহিত হয়ে নদীতে পড়ে। ইতিপূর্বে খালের প্রবেশমুখে উপজেলা রাজস্ব শাখার পক্ষ থেকে খাল দখল বা কোনো প্রকার ক্ষতিসাধন না করা হয় সে মর্মে একটি সাইনবোর্ডও ঝুলানো হয়। কিন্তু প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও তারা পাকা স্থাপনা নির্মাণ অব্যাহত রাখে। ফলে আশেপাশ এলাকার হাজারো বিঘা ফসলি জমি এবং বাড়ি-ঘর অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে তলিয়ে ফসলহানি হবার আশঙ্কা করছে এলাকাবাসী। তাই খাল দখলমুক্ত করতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করে প্রায় শতাধিক বাসিন্দাদের স্বাক্ষরিত এ অভিযোগপত্রটি দাখিল করা হয়।

এ বিষয়ে জানতে সাবেক চেয়ারম্যান মাহফুজুল হক বাবলার মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তার কোনো সাড়া মেলেনি।

রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম জানান, অবৈধ স্থাপনা ভাঙ্গাসহ বালু অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে। ভরাট করা খালের বালু অপসারণ করতে ২ থেকে ৩ দিন সময় লাগবে। আগামীকালের (২৪ ফেব্রুয়ারি) মধ্যে বালু অপসারণ করে খাল দখলমুক্ত করা হবে বলে জানান তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরসিংদী,রায়পুরা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close