রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

চট্টগ্রামের রাউজান 

কবর জেয়ারতে গিয়ে প্রবাসীর মৃত্যু, পিটিয়ে হত্যার অভিযোগ

মৃত মোহাম্মদ মুছা। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের রাউজানে মা-বাবার কবর জেয়ারত করতে এসে মোহাম্মদ মুছা নামে প্রবাস ফেরত একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর রাউজান পৌরসভার আট নম্বর ওয়ার্ডের হাজীপাড়া মসজিদের কাছে তার মৃত্যু হয়।

এদিকে মুছাকে দুর্বৃত্তরা পিটিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ তুলেছেন তার ভাই মোহাম্মদ ইউসূফ। তবে পুলিশের দাবি, মুসল্লি ও চিকিৎসকের সঙ্গে কথা বলে তারা জেনেছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মোহাম্মদ মুছার মৃত্যু হয়েছে।

মারা যাওয়া মোহাম্মদ মুছা রাউজানের হাজীপাড়ার কবির আহমদের পুত্র। তার দুইটি পুত্র সন্তান রয়েছে।

মুছার ভাই মোহাম্মদ ইউছুপ অভিযোগ করেন, ‘আমার ভাইয়ের সঙ্গে আমি রাউজান হাজীপাড়া জামে মসজিদে জুমার নামাজ শেষ করে পাশে থাকা বাবার কবর জেয়ারত শেষ করি। হঠাৎ দুই যুবক এসে আমার ভাইকে ডেকে মসজিদের পাশে শৌচাগারের (টয়লেট) সামনে নিয়ে নির্মমভাবে মারধর শুরু করে। এ সময় মারধরে যোগ দেয় আরো কয়েকজন। তাদের নির্যাতনে আমার ভাই মাটিতে লুটে পড়ে। পরে গুরুতর অবস্থায় মুছাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

মুছার স্ত্রী ফেরদৌস আক্তার বলেন, ‘আমার স্বামী ওমান থাকেন। ২০ জানুয়ারি ওমান থেকে দেশে ফিরে আমার বাবার বাড়ি হাটহাজারীতে ছিলেন। তিনি রাউজান বাবার কবর জেয়ারতে এসে দুর্বৃত্তদের পিটুনীতে মারা গেলেন। আমি এই হত্যাকাণ্ডের বিচার চাই।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদ হোসেন বলেন, ‘মুসল্লিদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, ওই ব্যক্তি মসজিদ থেকে বের হয়ে পড়ে গিয়েছিল, পরে স্থানীয় তাকে হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, ওই ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে।’

ওসি জাহেদ হোসেন বলেন, ময়নাতদন্তের জন্য তার মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ থাকলে সেটি তদন্ত করে দেখা হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,রাউজান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close