কালকিনি-ডাসার (মাদারীপুর) প্রতিনিধি

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

ডাসারে অভিযোগ

সড়কে স্থাপনা নির্মাণ, সাংবাদিককে হুমকি ছাত্রলীগ নেতার 

ছবি: প্রতিদিনের সংবাদ

মাদারীপুরের ডাসারে সড়কে স্থাপনা নির্মাণের সংবাদ প্রকাশের পর স্থানীয় সাংবাদিকদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ডাসার উপজেলা ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এ হুমকি দেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের নিদের্শ দেন।

জানা যায়, সরকারি জমি দখল করে দেয়াল তুলে প্রতিষ্ঠান গড়ে তোলার অভিযোগ উঠেছে ওই ছাত্রলীগ নেতা সৈয়দ সোহানুর রহমান সিয়াম এর বাবা সৈয়দ আবেদ আলীর বিরুদ্ধে। পরে অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইন মিডিয়ায় সংবাদ প্রকাশ হলে সাংবাদিকের মোবাইল ফোনে হুমকি দেন বলে স্থানীয় সাংবাদিকদের অভিযোগ জমি দখলকারী আবেদ আলীর ছেলে ডাসার উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম এ বিরুদ্ধে।

জানতে চাইলে আবেদ আলীর ছেলে ডাসার উপজেলা ছাত্রলীগের সহসভাপতি সৈয়দ সোহানুর রহমান সিয়াম মোবাইল ফোনে বলেন, ‘আমি কাউকে হুমকি দেইনি।’

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, ডাসার উপজেলার পূর্ব কমলাপুর মহাসড়কের দুপাশের সরকারি জায়গা প্রভাব খাটিয়ে দখল করে দেয়াল ও স্থাপনা গড়ে তুলছেন সৈয়দ আবেদ আলী। এজন্য সড়ক বিভাগের কাছে অবৈধ স্থাপনা ও দেয়াল সরিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান বাসিন্দারা।

জানতে চাইলে সৈয়দ আবেদ আলী এ বিষয়ে বলেন, ‘সড়কের জায়গা মাত্র ৬০ ফিট। আমি সড়ক বিভাগের কাছ থেকে লিজ নিয়েছি।’ বন্দোবস্তের কাগজ দেখতে চাইলে তিনি বলেন, ‘আপনারা সড়ক বিভাগ থেকে কাগজ নেন।’ এদিকে জেলা সড়ক ও জনপথ বিভাগে যোগাযোগ করলে জানা যায়, এই জমি কাউকে লিজ বা বন্দোবস্ত দেওয়া হয়নি।

ডাসার উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সাইদুজ্জামান হিমু বলেন, ‘কোনোভাবেই সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ করতে পারবে না।’

ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ আফরোজ এ বিষয়ে বলেন, ‘খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হাসান বলেন, ‘সড়কের জমি কাউকে লিজ বা বন্দোবস্ত দেওয়া হয়নি।’ অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদারীপুর,কালকিনি-ডাসার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close