কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ০১ ফেব্রুয়ারি, ২০২৪

কালিয়াকৈরে তিন কোটি টাকার খাস জমি উদ্ধার 

কালিয়াকৈর উপজেলার ভান্নারা এলাকায় উচ্ছেদ অভিযান শেষে তোলা। ছবি: প্রতিদিনের সংবাদ

গাজীপুরের কালিয়াকৈরে ৬১ শতাংশ সরকারি খাস সম্পত্তি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। যার আনুমানিক বাজারমূল্য প্রায় তিন কোটি টাকা। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ভান্নারা এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকীর নেতৃত্বে অভিযান চালিয়ে স্থাপনা উচ্ছেদ করে এই জমি উদ্ধার করা হয়।

অভিযানে সরকারি খাস সম্পত্তির ওপরে নির্মিত মূলফটক, সীমানা প্রাচীরসহ কারখানার সেট ভবন ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। উচ্ছেদ কার্যক্রম চালানোকালে কারখানা কর্তৃপক্ষের কেউ উপস্থিত ছিলেন না। পরে উদ্ধার করা জমিতে সীমানায় খুঁটি ও সাইনবোর্ড লাগানো হয়। অভিযানে আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি অনিন্দ্য গুহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার আলমসহ সার্ভেয়ার, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকী জানান, আফতাব গ্রুপ নামক একটি বেসরকারি শিল্পগোষ্ঠী দীর্ঘদিন যাবত অবৈধভাবে এই জমি দখল করে স্থাপনা নির্মাণ করে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিকবার নোটিশ দেওয়া হলেও কারখানা কর্তৃপক্ষ স্থাপনা সরিয়ে নিতে কোনো উদ্যোগ নেয়নি। এর পরিপ্রেক্ষিতে উচ্ছেদ করা হয়েছে। এ ছাড়া উপজেলার নানা জায়গায় সরকারি খাস ও বনবিভাগের জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর,কালিয়াকৈর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close