বান্দরবান প্রতিনিধি

  ২৭ জানুয়ারি, ২০২৪

‘শিক্ষার মান উন্নয়নের পাশপাশি প্যাগোডাভিত্তিক স্কুল আরও বাড়ানো হবে’

ছবি : প্রতিদিনের সংবাদ

মন্ত্রী পরিষদের সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি প্যাগোডাভিত্তিক স্কুল আরও বাড়ানো হবে। যাতে ধর্মের শিক্ষার মান আরও বাড়ে। শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে বান্দরবান পৌর শহর ৫নং ওয়ার্ডের উজানী পাড়া বৌদ্ধ বিহারের শিক্ষক সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সরকারকে প্রমান করতে হবে শিক্ষার জন্য যে প্রকল্পটি গ্রহণ করেছি সেটি কার্যকারিতা হয়েছে এবং জনগনেরও উপকার হয়েছে। তাই প্রত্যেক শিক্ষকদের প্রতি শিক্ষাকে গুরুত্বপূর্ণভাবে ভূমিকা রাখার আহ্বান জানান। অনুষ্ঠানে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আব্দুল হামিদ জমিদার সভাপতিত্বে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, বৌদ্ধ কল্যাণ ট্রাষ্টের ভাইস চেয়ারম্যান সূপ্ত ভূষন বড়ুয়া, পুলিশ সুপার সৈকত শাহীন, প্রকল্প পরিচালক ও উপসচিব মো. সাখাওয়াত হোসেন, উজানী পাড়া বৌদ্ধ বিহারে অধ্যাক্ষ, সুবন্ন লংকারা মহাথেরো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হ্লাথোয়া হ্রী মারমাসহ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে শিক্ষক প্রতিনিধিরা জানান, এই কার্যক্রমের শুরু থেকেই শিক্ষকদের মাসিক সম্মানী ৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছিলো যা এখনো পরিবর্তন করা হয়নি তাই শিক্ষক প্রতিনিধিরা মাসিক সম্মানী ভাতা বৃদ্ধি করার প্রস্তাব রাখেন। প্যাগোডাভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ৩য় পর্যায় শীর্ষক প্রকল্পের আয়োজনে প্রাক-প্রাথমিক শিক্ষা এবং ত্রিপিটক শিক্ষা প্রকল্প বাংলাদেশের সকল জেলায় চলমান রয়েছে।

জেলা বান্দরবান সদর, রোয়াংছড়ি, রুমা, থানচি, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়িতে মোট ৫০টি প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র ও ১৪টি ত্রিপিটক শিক্ষা কেন্দ্র রয়েছে।প্রধান অতিথি মন্ত্রী পরিষদের সচিব মো. মাহবুব হোসেন এই শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক সহ সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্যাগোডাভিত্তিক স্কুল,শিক্ষার মান উন্নয়ন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close