reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০২৪

বাংলাদেশ-ভারত সম্পর্ক প্রতিবেশী কূটনীতির রোল মডেল : খাদ্যমন্ত্রী

ছবি : সংগৃহীত

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক এখন এতটা মজবুত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে যে, বিশ্বব্যাপী তা প্রতিবেশী কূটনীতির রোল মডেল বিবেচিত হচ্ছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজশাহীতে একটি হোটেলে ভারতীয় সহকারী হাইকমিশন রাজশাহী কর্তৃক ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী শ্রীমতী ইন্দিরা গান্ধী ও তার সরকারের কূটনৈতিক-মানবিক সহায়তা, ভারতের সকল নাগরিকের অকুণ্ঠ সমর্থন বাংলাদেশ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ প্রশংসনীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, বাণিজ্য বিনিয়োগ বৃদ্ধি উভয় দেশের অর্থনৈতিক ও সামাজিক সম্পর্ককে শক্তিশালী করবে।

তিনি আরও বলেন, দুই দেশের উন্নয়ন-নিরাপত্তায় অপরিহার্য অনুষঙ্গ হিসেবে ভারত-বাংলাদেশ পারস্পরিক আস্থা-শ্রদ্ধা-সম্মান ও ভালোবাসা ভবিষ্যতে আরও গভীর হবে।

ভারতীয় সহকারী হাইকমিশনার রাজশাহী মনোজ কুমার অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

অনুষ্ঠানে রাজশাহী বিভাগের বিভিন্ন আসনের সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের কর্মকতা, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমের প্রতিনিধিরা অংশ নেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাদ্যমন্ত্রী,রোল মডেল,কূটনীতি,বাংলাদেশ-ভারত সম্পর্ক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close