উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২৩ জানুয়ারি, ২০২৪

উল্লাপাড়ায় মাঠ থেকে চুরি যাচ্ছে ট্রান্সফরমার

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মাঠ থেকে বিদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটছে। গত দশ দিনের উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের অন্তত সাতটি মাঠ থেকে ট্রান্সফরমার চুরির খবর পাওয়া গেছে। প্রচণ্ড শীতের প্রভাবের বাইরে লোকজনের আনাগোনা কম ও লাইনে বিদ্যুৎ না থাকার সুযোগ ট্রান্সফরমার চুরি বেড়েছে বলে স্থানীয় কৃষকদের অভিযোগ।

উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নে ট্রান্সফরমার চুরি হওয়া মাঠগুলো মধ্যে আছে বন্যাকান্দি, মনিরপুর, রাঘববাড়ীয়া, বেতবাড়ী, রামকান্তপুর, বনবাড়ীয়া ও বেতকান্দি গ্রামের মাঠ। এসব মাঠ থেকে বেশ কটি ট্রান্সফরমার চুরি হয়েছে।

বন্যাকান্দি গ্রামের আলিমউদ্দিন বলেন, রাতের আধারে মাঠের বিদ্যুৎ লাইনের খুঁটি থেকে ট্রান্সফর্মার চুরি হয়ে গেছে।

এদিকে বিভিন্ন এলাকায় ট্রান্সফরমার চুরির তথ্য জেনে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক আবু আশরাফ মো. ছালেহ মাঠ পর্যায়ে পরিদর্শন করে কৃষকদের সঙ্গে কথা বলেছেন। এ ছাড়া ট্রান্সফর্মার চুরির বিষয়টি উল্লাপাড়া মডেল থানা পুলিশকে জানানো হচ্ছে। মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঙ্গে কথা বলেছেন তিনি।

জানতে চাইলে উল্লাপাড়া মডেল থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, মাঠ থেকে ট্রান্সফর্মার চুরির বিষয়ে কেউ অভিযোগ করেননি। তবে বিভিন্ন মাধ্যমে ট্রান্সফরমার চুরির বিষয়টি জেনে তিনি গতকাল মঙ্গলবার সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন বলে জানান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,উল্লাপাড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close