চাঁদপুর প্রতিনিধি

  ২৩ জানুয়ারি, ২০২৪

চাঁদপুরে পাচারকালে ৬৫ মণ জাটকা জব্দ

ছবি: প্রতিদিনের সংবাদ

চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া থেকে মতলব উত্তরে পাচারকালে ১০টি সিএনজি চালিত অটোরিকসা থেকে ২ হাজার ৬০০ কেজি (৬৫মণ) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে শহরের পুরান বাজার ও নতুন বাজার সেতুর ওপরে অভিযান চালিয়ে এসব জাটকা জব্দ করা হয়। অভিযান টের পেয়ে জাটকার মালিকরা পালিয়ে যায়।

চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, সদর উপজেলায় বিশেষ কম্বিং অপারেশন উপলক্ষে মঙ্গলবার ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের (প্রথম সংশোধিত) আওতায় কোস্ট গার্ড এবং সদর উপজেলা মৎস্য দপ্তরের যৌথ উদ্যোগে পাল বাজারে অভিযান পরিচালনা করা হয়।

পরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা, গরিব ও দুস্থ ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হয়। জব্দ করা জাটকাগুলো ব্যবসায়ীরা সদরের মেঘনা উপকূলীয় এলাকা বহরিয়া থেকে বিক্রির উদ্দেশ্যে মতলব উত্তরে নিয়ে যাচ্ছিল বলেও জানান এই কর্মকর্তা।

অভিযানে সদর উপজেলা ইলিশ প্রকল্পের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চীফ পেটি কর্মকর্তা এম শফিকুল ইসলামসহ কোস্টগার্ড সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close