পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২৪

পেকুয়ায় আবু ছৈয়দ হত্যাকাণ্ড 

সাবেক চেয়ারম্যানের বিচারের দাবিতে মানববন্ধন 

পেকুয়া কলেজ গেইট চৌমুহনী এলাকায় মানববন্ধন থেকে তোলা। ছবি: প্রতিদিনের সংবাদ

কক্সবাজারের পেকুয়ায় চাঞ্চল্যকর আবু ছৈয়দ হত্যাকাণ্ডে জড়িত বলে সাবেক মগনামা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ওয়াসিম ও সাবেক এমপি জাফর আলমের বিচারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় বাসিন্দারা। রবিবার (২১ জানুয়ারি) বিকেলে পেকুয়ার চৌমুহনীস্থ এবিসি সড়কে এ মানববন্ধন হয়। মানববন্ধনে উপজেলার শত শত বাসিন্দারা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন, পেকুয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মগনামা ইউপি চেয়ারম্যান ইউনুছ চৌধুরী, উপজেলা যুবলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো. আজমগীর, মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মো. রিপন, আওয়ামী লীগ নেতা মমতাজুল ইসলাম, নিহত আবু ছৈয়দের স্ত্রী বুলবুল আকতারসহ অন্য ভুক্তভোগীরা।

নিহত আবু ছৈয়দের স্ত্রী বুলবুল আকতার বলেন, ‘আমার স্বামীকে একসময় চেয়ারম্যান ওয়াসিম ক্যাডার হিসেবে ব্যবহার করেছেন। যখন আর ব্যবহার করতে পারছেনা তখন থেকে তাকে হত্যার পরিকল্পনা করতে থাকে। যা আমার স্বামী বুঝতে পেরে ভিডিও বার্তা দিয়েছিলেন। কিন্তু তাঁর শেষ রক্ষা হয়নি। দিনে-দুপুরে বাড়িতে ঢুকে ওয়াসিমের নির্দেশে তাঁর অনুসারী আলী আকবর, মোজাহিদ, সোনামিয়াসহ ২০ থেকে ৩০ জনের সশস্ত্র দুর্বৃত্তরা গুলি করে ও কুপিয়ে হত্যা করে।’

এর আগে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০২৩ সালের ১০ অক্টোবর মগনামার আফজালিয়া পাড়ায় ঘরে ঢুকে আবু ছৈয়দকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় ২৪ জনকে আসামি করে পেকুয়া থানায় মামলা করেন নিহতের ছেলে ছৈয়দ মো. ইমন। পরে এ হত্যাকাণ্ডের কয়েকজন আসামিকে সাবেক ইউপি চেয়ারম্যান ওয়াসিমের বাড়ি থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এতে হত্যাকাণ্ডে ওয়াসিমের সম্পৃক্ততার ব্যাপারটি জোরালো হয় বলেও জানা গেছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,পেকুয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close