খাগড়াছড়ি প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২৪

পানছড়িতে বিপুলসহ চার নেতা হত্যার বিচার দাবিতে বিক্ষোভ 

পানছড়িতে পাহাড়ের চারজনকে হত্যায় জড়িতদের বিচার দাবিতে বৃহস্পতিবার পাঁচ সংগঠনের যৌথ বিক্ষোভ। ছবি: প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়ি পানছড়িকে বিপুলসহ পাহাড়ের চার নেতার হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেছে পাঁচ সংগঠন। একই সঙ্গে পাহাড়ে বিশৃঙ্খলায় জড়িত থাকার অভিযোগ ‘ঠ্যাঙাড়ে বাহিনী’ (নব্য মুখোশ) বন্ধের দাবি করেছে তারা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেল সাড়ে চারটার দিকে পুজগাঙের মুনিপুর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সড়ক প্রদক্ষিণ করে লোগাঙ বাজারের পাশে লোগাঙ ইউপি কার্যালয়ের সামনে এসে সমাবেশের মধ্যদিয়ে কার্যক্রম শেষ হয়।

বক্তারা অভিযোগ করেন, হত্যাকাণ্ডের এক মাস পেরিয়ে গেলেও প্রশাসন খুনিদের গ্রেপ্তার না করে উপরন্তুআশ্রয়-প্রশ্রয় দিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।

যৌথভাবে বিক্ষোভের আয়োজন করে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ), পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও পানছড়ি গণ অধিকার রক্ষা কমিটি। মিছিলে অংশগ্রহণকারীরা হত্যায় জড়িতব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে প্ল্যাকার্ড প্রদর্শন ও শ্লোগান দেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সদস্য রাসেল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক নিরব ত্রিপুরা ও শংকর চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বরুন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পরিণীতা চাকমা, পানছড়ি গণঅধিকার রক্ষা কমিটির সদস্য মানেক পুদি চাকমা ও পিসিপির পানছড়ি উপজেলা সভাপতি সুনীল ময় চাকমা।

যুব নেতা বরুন চাকমা বলেন, ‘আজও পার্বত্য চট্টগ্রাম ভালো নেই। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত জুম্মোদের ধ্বংস করে দেওয়ার জন্য শাসকগোষ্ঠি বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত ১১ ডিসেম্বর বিপুলসহ চার নেতাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।’

পানছড়ি গণঅধিকার রক্ষা কমিটির সদস্য মানেক পুদি চাকমা বলেন, ‘আমরা পাহাড়ে শান্তি চাই, শান্তিতে বসবাস করতে চাই। গত ১১ ডিসেম্বর যে নৃশংস হত্যাকাণ্ড সেটা, খুবই নিন্দনীয় ও দুঃখজনক। আমরা আর এ ধরনের ঘটনা দেখতে চাই না।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,বিক্ষোভ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close