বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২৪

আখ চুরির প্রতিবেদন করতে গিয়ে দুই সাংবাদিক লাঞ্ছিত

বাগাতিপাড়ায় আখ ক্রয়করণিকসহ ৭ জনের নামে মামলা, তদন্তের নির্দেশ

বাগাতিপাড়ার আরাজি মাড়িয়া আখ ক্রয় কেন্দ্রের মৌসুমী আখ ক্রয়করণিক ও মামলার প্রধান আসামি এ এস এম আল-আফতাব খান সুইট। ছবি: সংগৃহীত

নাটোরের বাগাতিপাড়ায় আখ চুরির প্রতিবেদন করতে যাওয়ায় দুই সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় আদালতে একটি মামলা হয়েছে। গতকাল সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রওশন আলমের আদালতে এই মামলা করা হয়। বিষয়টি আমলে নিয়ে আদালত বাগাতিপাড়া পৌর মেয়রকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

মারধরের শিকার দৈনিক ইত্তেফাক প্রতিনিধি আরিফুল ইসলাম তপু বাদী হয়ে করা ওই মামলায় ৭ জনসহ অজ্ঞাতনামা আরো দুই-তিনজনকে আসামি করা হয়েছে। ঘটনার ভুক্তভোগী আরেক সাংবাদিক হলেন দৈনিক প্রতিদিনের বাংলাদেশের উপজেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম।

মামলা সূত্রে জানা গেছে, নাটোর সুগার মিলস্ লিমিটেডের অধীন আরাজি মাড়িয়া আখ ক্রয় কেন্দ্রের মৌসুমী আখ ক্রয় করণিক এ এস এম আল-আফতাব খান সুইট (৪২) প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে (সব আসামি) সহযোগীদের নিয়ে বিল ও ওজনে কারচুপি করতেন। এ নিয়ে বেশ কয়েকবার মিলস্ কর্তৃপক্ষকে জানিয়েও কোনো কাজ হয়নি। সম্প্রতি ফারুক হোসেন নামের এক আখচাষী এনিয়ে অভিযোগ করেন।

এ অভিযোগে বুধবার (১০ জানুয়ারি) দুপুরে সাংবাদিকরা তথ্য সংগ্রহের জন্য ওই আখ ক্রয় কেন্দ্রে গেলে ক্রয় করণিক সুইটসহ তার সহযোগীরা সাংবাদিকদের ওপরে অতর্কিত হামলা করে ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সময় প্রাণ বাঁচতে ওই স্থান ত্যাগ করতে গেলে আখ ক্রয় কেন্দ্রের রাস্তার ওপরে আসামীরা এসে আবারও সাংবাদিকদের মোটরসাইকেল রোধ করে রাখে। পরে স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে।

বাদী পক্ষের আইনজীবি বুলবুল আহম্মেদ জুয়েল বলেন, ১ নম্বর আসামি সুইট অন্য আসামীদের সঙ্গে নিয়ে দীর্ঘদিন যাবৎ আখ চাষীদের ঠকিয়ে ওজনে কারচুপি করত। সাংবাদিকরা তা তুলে ধরার চেষ্টা করলে আসামিরা সাংবাদিকদের আঘাত করে ক্যামেরা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে লাঞ্ছিত করে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোর,বাগাতিপাড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close