বান্দরবান প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২৪

বান্দরবানে ইউপি চেয়ারম্যানকে অপহরণের অভিযোগ

অপহৃত ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা। ছবি : প্রতিদিনের সংবাদ

বান্দরবানে রুমা উপজেলা পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উহ্লামং মারমাকে (৫০) অপহরণের অভিযোগ উঠেছে। রোববার (১৪ জানুয়ারি) বিকালে কেউক্রাডং থেকে ফেরার পথে বগালেক সড়কে হারমন পাড়া এলাকায় রুংতং ঝিড়ি নামক স্থান থেকে তাকে অপহরণ করা হয়।

জানা যায়, বেসরকারি সংস্থা লীন প্রকল্পের কাজে সকালে কেউক্রাডং গিয়েছিল তিনি। কাজ শেষ করে ফেরার পথে তাদের গাড়ি থামিয়ে কেএনএফ সদস্যরা চেয়ারম্যান উহ্লামংকে ডেকে নিয়ে গেছে। কী কারণে অপহরণ করেছে সে ব্যাপারে কোনো কিছু জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বেসরকারি সংস্থা লীন প্রজেক্টের কাজে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও লীন প্রকল্পের কর্মচারীসহ ২০-৪০ জন দুটি গাড়ি করে কেউক্রাডং উদ্দেশ্য গিয়েছিলেন। কাজ শেষ করে ফেরার পথে বগালেক এলাকায় রুংতং ঝিড়ি স্থানে পৌঁছালে তাদের গাড়িকে আটকায় কেএনএফের সদস্যরা। পরে চেয়ারম্যান উহ্লামং মারমাকে ডেকে নিয়ে যায়। চাঁদা দাবির জন্য অপহরণ করেছে বলে ধারণা প্রত্যক্ষদর্শীদের।

এদিকে পলিপ্রাংশা ইউপি সদস্য অংসা প্রু মারমা বলেন, আমি আর চেয়ারম্যান এক গাড়িতে ছিলাম। কাজ শেষ করে গাড়ি করে রুমা দিকে আসছিলাম। বগালেক এলাকায় কেএনএফের সদস্যরা চেয়ারম্যানকে গাড়ি থেকে নামিয়ে ডেকে নিয়ে যায়। চেয়াম্যানকে রেখে সাথে থাকা অন্যান্যদেরকে ছেড়ে দেয়।

ইউপি চেয়ারম্যানের স্ত্রী পীএন ময় বম বলেন, গাড়ি থেকে নামিয়ে আমার স্বামীকে ডেকে নিয়ে কথা বলছিল। কথা শেষে আমার স্বামীকে রেখে দিয়ে সবাইকে গাড়িতে উঠতে বলে।

রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শাহজাহান জানান, পাইন্দু ইউপি চেয়ারম্যাকে অপহরণের খবর শুনেছি। দুর্গম এলাকা হওয়ায় এখনো বিস্তারিত জানা যায়নি, তদন্ত শেষে কে বা কারা, কি কারণে অপহরণ করেছে সে বিষয়ে বিস্তারিত জানা যাবে। তবে অপহৃতকে উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে নেমেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অভিযোগ,অপহরণ,ইউপি চেয়ারম্যান,বান্দরবান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close