খাগড়াছড়ি প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২৪

‘মাইসছড়ি বাজার বয়কট’ আরো এক মাস বৃদ্ধি

ছবি: প্রতীকী

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়িতে মংশিপ্রু চৌধুরীর রেকর্ডীয় জমি বেদখলের প্রতিবাদে চলমান মাইসছড়ি বাজার বয়কট তৃতীয় দফায় আরো এক মাস বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ বাজার বয়কট কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছে মাইসছড়ি ভূমি রক্ষা কমিটি। রবিবার ( এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মাইসছড়ি ভূমি রক্ষা কমিটির কমিটির আহ্বায়ক বিপিন বিহারী দেওয়ান বলেন, গত একমাস ধরে জনগণ স্বতঃস্ফূর্তভাবে মাইসছড়ি বাজার বয়কট করে এলেও প্রশাসন এখনো মংশিপ্রু চৌধুরীর জমিতে অবৈধভাবে ঘর নির্মাণকারী সেটলারদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়নি। ফলে বাজার বয়কট কর্মসূচি অব্যাহত রাখা ছাড়া আর কোনো উপায় নেই। চলমান মাইসছড়ি বাজার বয়কট সফল করার জন্য এলাকাবাসীকে ধন্যবাদ এবং ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত মাইসছড়ি বাজারে কেনাবেচা করা থেকে বিরত থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে, হাইকোর্টের আদেশ অমান্য করে ফয়েজ মিঞা, ভুট্টো খান ও আব্দুল জলিল মংশিপ্রু চৌধুরীর রেকর্ডীয় জমি বেদখলের প্রতিবাদে ও উক্ত জমিতে তাদের নির্মিত অবৈধ দোকান ও ঘর ভেঙে দেওয়ার দাবিতে গত ১৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত মাইসছড়ি বাজার বয়কট কর্মসূচির ডাক দেওয়া হয়। কিন্তু এর মধ্যে দাবি পূরণে প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা না নেওয়ায় ১৫ জানুয়ারি পর্যন্ত বাজার বয়কটের মেয়াদ বৃদ্ধি করা হয়। এর পরও জমি বেদখলকারী বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় তৃতীয় দফায় এই বাজার বয়কটের মেয়াদ বাড়ানো হয়েছে।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,মাইসছড়ি,বাজার,বয়কট,বৃদ্ধি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close