খাগড়াছড়ি প্রতিনিধি

  ০৭ জানুয়ারি, ২০২৪

সবুজ পাহাড়ে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ

ছবি: প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়িতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনন্দ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। শীতের মিষ্টি রোদে খাগড়াছড়ির ভোটাররা তাদের ভোট প্রয়োগ করেন রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে। সকালে ভোটার কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে উপস্থিতি।

সকাল সাড়ে ৮টা দিকে খাগড়াছড়ি দীঘিনালা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা ভোট দেন। এ সময় নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী জানিয়ে ফলাফল যাই হোক মেনে নিতে হবে বলে মন্তব্য করেন। তিনি তাদের ভোট দেওয়ার আহ্বান জানান।

খোঁজ নিয়ে জানা যায়, টানা চার দিন সূর্যের আলো দেখেনি খাগড়াছড়িবাসী। তীব্র শীত। প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হয়নি। হঠাৎ রবিবার সকালে দেখা দিয়েছে সূর্যের। আলো ছড়িয়ে পড়েছে পাহাড়জুড়ে।

এদিকে, সার্বিক নিরাপত্তা ও প্রশাসনিক টহল, স্ট্রার্কিং ফোর্সের তৎপরতা মাঠে ছিল চোখে পড়ার মতো। দূরবর্তী ভোটকেন্দ্রে পায়ে হেঁটে ভোট দিতে ছুটছেন ভোটাররা।

সদরের ঠাকুরছড়া এলাকার অঞ্জলি ত্রিপুরা এ প্রথম ভোট প্রদান করলেন। তিনি বলেন, প্রথম ভোট দেওয়া অনুঅনুভুতি প্রকাশকরারমত নয়। সুন্দর করে ভোট দিয়েছি।

সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের ভোটকেন্দ্রের ভোটার নয়ন ত্রিপুরা জানান, আমি একজন বাংলাদেশের নাগরিক হিসেবে নিজের অধিকার প্রয়োগ করতে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করেছি। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি। ভোট প্রদান করতে কোন প্রকার সদস্যা হয়নি।

গোলাবাড়ি ইউনিয়নের মহিলা ইউপি মেম্বার অঞ্জলি ত্রিপুরা বলেন, গোলাবাড়ি ইউনিয়নের বড়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দুই ওয়ার্ড ভোটারা উৎসবমুখর পরিবেশে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ভোট নিচ্ছে। কেন্দ্রে সাড়ে তিন হাজার ভোটার রয়েছে। সব ভোটার ত্রিপুরা।

পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, আনন্দে ও উৎসবমূখে পরিবেশে সকলে ভোটকেন্দ্রে উপস্থিতি থেকে ভোট প্রদান করছেন। পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব-৭, এপিবিএন, আনসার মাঠে মধ্যে আছে। নির্বিঘ্নে যেন ভোটারা ভোট প্রদান করতে পারে সেই জন্য সবাই প্রস্তুত আছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. সহিদুজ্জামান বলেন, ১৯৬টি কেন্দ্রে যথাযথ নিরাপত্তা যাবতীয় নির্বাচনী সামগ্রী পৌঁছানো হয়েছে এবং ভোটদান চলছে। এখন পর্যন্ত কোনো অপপ্রচার ঘটনার সংবাদ পাইনি। সার্বিক পরিস্থিতি সন্তোষজনক। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় (২৯৮) আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে ২ লাখ ৫৩ হাজার ৩৭৩ জন নারী ও ২ লাখ ৬২ হাজার ৪৪ জন পুরুষ ভোটার ও ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে। মোট ভোট কেন্দ্র সংখ্যা ১৯৬টি, মোট কক্ষ ১ হাজার ১১৬টি।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,ভোট,উৎসব মুখর,পরিবেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close