reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জানুয়ারি, ২০২৪

‘টানা ছুটির কারণে ভোটারের উপস্থিতি কিছুটা কম হতে পারে’

ছবি : সংগৃহীত

সিলেট মহানগরীর দুর্গাকুমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রবিবার (৭ জানুয়ারি) সকাল ১০টায় তিনি ভোট দেন। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, টানা ছুটির কারণে ভোটারের উপস্থিতি কিছুটা কম হতে পারে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটার বাড়বে।

তিনি বলেন, বিএনপির হরতাল একটা ঢংঢাং। মানুষ শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছে। সেই সঙ্গে ভোটের পরিবেশ সন্তোষজনক।

জানা গেছে, সিলেট সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ড, সাত ইউনিয়ন ও একটি ক্যান্টনমেন্ট বোর্ড নিয়ে গঠিত সিলেট-১ আসন। এই আসনে স্থায়ী ভোটকেন্দ্র রয়েছে ২১৫টি। এর মধ্যে মহানগরীতে ১৫২টি ও ইউনিয়নে আরও ৬৩টি স্থায়ী ভোটকেন্দ্র রয়েছে।

একইসঙ্গে এ আসনে ভোট কক্ষ রয়েছে ১৩৬৮টি। এর মধ্যে মহানগরীতে রয়েছে ৯৬৭টি ও ইউনিয়নে রয়েছে আরও ৪০১টি। এ আসনে ভোটার রয়েছেন ছয় লাখ ৩৪ হাজার ২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার তিন লাখ ৩০ হাজার ৮৩৩ জন এবং নারী ভোটার রয়েছেন তিন লাখ ৩১ হাজার ৮১ জন। মহানগরীতে মহিলা-পুরুষ মিলিয়ে চার লাখ ৫৩ হাজার ৪৮৬ জন ও ইউনিয়নে রয়েছেন এক লাখ ৮০ হাজার ৫৩৫ জন ভোটার রয়েছেন। এ ছাড়া মহানগরী এলাকায় ছয় ও ইউনিয়নে আরও এক জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

সিলেট-১ আসনে এবার ড. মোমেনের সঙ্গে ভোট লড়ছেন সম্মিলিত সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী আব্দুল বাসিত (ছড়ি), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী ইউসুফ আহমদ (আম), ইসলামী ঐক্যজোটের প্রার্থী ফয়জুল হক (মিনার) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. সোহেল আহমদ চৌধুরী (প্রতীক)।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পররাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close