বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৩

এবার বেনাপোল হয়ে মসুরের ডাল এলো ৩৮০০ টন

দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারত থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তিন হাজার ৮০০ টন মসুরের ডাল আমদানি করেছে। প্রতি টন মসুরের ডাল ১১৩৬.১৩ মার্কিন ডলার মূল্যে আমদানি করা হয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাতে এসব মসুরের ডাল বেনাপোল বন্দর থেকে খালাস নিতে দেখা যায়। এসব মসুরের ডাল টিসিবির দেশের বিভিন্ন স্থানে সরকারি মূল্যে খোলা বাজারে অন্যান্য পণ্যের সঙ্গে বিক্রি করা হবে। এর আগে গত ২১ ডিসেম্বর তিন হাজার ২০০ টন মসুরের ডাল ও ৪ ডিসেম্বর দুই হাজার ২১১ টন পেঁয়াজ আমদানি করে টিসিবি। বেনাপোল বন্দর থেকে এ মসুরের ডাল খালাস নিতে বেনাপোল কাস্টমস হাউজে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে কনফিডেন্স ট্রেড অ্যাসোসিয়েট নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট।

এ সিএন্ডএফ এজেন্টের ম্যানেজার মর্তুজা শরীফ বলেন, সরকার দ্বিতীয় ধাপে আবারও ৪ হাজার টন মুসুরের ডাল বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানি করেছে। যার মধ্যে ১১০টি ভারতীয় ট্রাকে তিন হাজার ৮০০ টন মসুরের ডাল বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। তিন হাজার ৮০০ টন মসুরের ডাল খালাস হচ্ছে। পরবর্তী সময়ে বাকি ২০০ টন মসুরের ডাল আসবে বলেও তিনি জানান। তিনি আরো জানান, এ মসুরের ডাল আমদানি করতে প্রতি কেজি খরচ পড়ছে ১২৫ টাকা। এ বন্দর থেকে মসুরের ডাল দ্রুত খালাস করে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

বেনাপোল বন্দরের উপপরিচালক আবদুল জলিল জানান, ভারত থেকে তিন হাজার ৮০০ টন টিসিবির মসুরের ডাল আমদানি হয়েছে। বন্দর থেকে দ্রুত এ মসুরের ডাল ছাড় হয়ে দেশের বিভিন্ন স্থানে পৌঁছাতে পারে, সেজন্য তারা সব ধরনের সহযোগিতা করছেন বলে জানান।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মসুরের ডাল,বেনাপোল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close