মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ২১ জুন, ২০২২

মাধবপুরে ৩০ গ্রাম প্লাবিত, পানিবন্দি হাজারও মানুষ

ছবি : প্রতিদিনের সংবাদ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ৫টি ইউনিয়নের ৩০টি গ্রামের কয়েক হাজার মানুষ বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন। জেলা ও আঞ্চলিক মহাসড়কসহ গ্রামের কাচা-পাকা রাস্তা বন্যার পানিতে ডুবে গেছে। এতে বিচ্ছিন্ন হয়ে গেছে সড়ক যোগাযোগ।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন ত্রাণ সামগ্রী বিতরণ ও চিকিৎসার জন্য আশ্রয় কেন্দ্র ও মেডিকেল টিম গঠন করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাধবপুর উপজেলার বাঘাসুরা, ছাতিয়াইন, নোয়াপাড়া, বুল্লা ও আন্দিউড়া ইউনিয়নের ভাটি এলাকার ৩০টি গ্রাম বন্যায় প্লাবিত হয়েছে।

স্থানীয়দের দাবি, এবারের বন্যায় বিগত বছরের সব রেকর্ড ভেঙেছে। সোনাই নদীর খুটানিয়া দিঘীর পাড় সুলতানপুর এলাকার অনেক বাড়িঘরে পানি উঠে গেছে। নিরাপদ আশ্রয়ের জন্য উপজেলা প্রশাসন ঘোষিত আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন অনেকে।

বুল্লা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জানান, বুল্লা ইউনিয়নের প্রায় ৫টি গ্রামের সব রাস্তা পানির নিচে। আন্দিউড়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান জানান, বন্যার পানি দিন দিন বাড়ছে। পরিস্থিতির আরও অবনতি আশঙ্কা রয়েছে।

মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম মঈন জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় ১১টি ইউনিয়নে আশ্রয়কেন্দ্র ও মেডিকেল টিম গঠন করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বন্যা,হবিগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close