বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

  ২১ অক্টোবর, ২০২১

বাবুগঞ্জে সুগন্ধা নদীর ভাঙ্গনরোধে মানববন্ধন

ছবিঃ প্রতিদিনের সংবাদ

‘ভাঙ্গে নদী, বসত-বাড়ি, শুনতে কি পাও আর্তনাদ? বেঁচে থাকার জন্য মোরা চাই টেকসই বেড়িবাঁধ’। এ স্লোগানে নদী ভাঙ্গনরোধে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে মানববন্ধন করেছে বরিশালের বাবুগঞ্জের নদী ভাঙন কবলিত এলাকার মানুষ।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ১০টায় সুগন্ধা নদীর তীরে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয় দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া এলাকার কয়েকশ বাসিন্দা। মানববন্ধনে ভুক্তভোগিরা বলেন, বরিশাল-ঢাকা মহাসড়কের বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সেতুর উত্তর-পূর্ব পাড় থেকে সরকারি আবুল কালাম ডিগ্রী কলেজ পর্যন্ত সুগন্ধা নদীর ভাঙণে বিলীন হয়ে যাচ্ছে রাকুদিয়া গ্রাম। গত এক বছরের নদী ভাঙনে প্রায় শতাধিক পরিবার বসত-ভিটা ছাড়া হয়েছে।

তারা বলেন, সুগন্ধার ভাঙ্গনের হুমকিতে রয়েছে ওই এলাকার মসজিদ, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান। বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সেতু রক্ষায় চলমান ভাঙনরোধ প্রকল্পের কাজ থেকে শুরু করে সরকারি আবুল কালাম কলেজ রক্ষায় চলমান প্রকল্পের কাজ পর্যন্ত মধ্যবর্তী দুই কি. মি. এলাকাজুড়ে ভাঙন তীব্র হচ্ছে।

মানববন্ধনে উপস্থিত জনতা বলেন, আমাদের একটাই দাবি ভাঙন কবলিত স্থানে একটি বেড়িবাঁধ নির্মাণ করা হোক। একটি বেড়িবাঁধই পারে ভাঙন কবলিত দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া গ্রামটি রক্ষা করতে।

মানববন্ধনে বীর প্রতীক রত্তন আলী শরিফ-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রভাষক মজিবুর রহমান হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক সরদার, সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন, মোঃ বাবুল ঢালী, মোসলেম সিকাদর, আবুল হোসেন ঢালী, রহিম সিকাদার, আলমগীর হোসেন, সোহেল প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাবুগঞ্জ,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close