মোঃ ইফতেখার উদ্দিন, ফটিকছড়ি (চট্টগ্রাম)

  ১৩ অক্টোবর, ২০২১

ফটিকছড়িতে নির্বাচিতরাই হাল ধরলেন নৌকার

প্রতীকী ছবি

চট্টগ্রামের ফটিকছড়িতে ইউপি নির্বাচনে ১৪ জনকে নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে স্থানীয় আওয়ামী লীগের বোর্ড সভায় এসব মনোনয়ন দেওয়া করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে মনোনয়ন বোর্ড ১৪ প্রার্থীর নাম চূড়ান্ত করেন। আগামী ১১ নভেম্বর এসব ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসবের মধ্যে মিরেরসরাই, জোরারগঞ্জ ও সীতাকুণ্ডের ২৩ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে।

এদিকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মনোনয়ন পেয়েছেন ফটিকছড়ির বাগানবাজার ইউনিয়নে রুস্তম আলী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ছিলেন ডা. শাহাদাত হোসেন সাজু।

দাঁতমারা ইউনিয়নে মনোনয়ন পেলেন জানে আলম, যেখানে এবারও মনোনয়ন প্রত্যাশী ছিলেন টানা তিনবার মনোনয়ন বঞ্চিত ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য নুরুল আলম। নারায়নহাট ইউনিয়নে হারুনুর রশীদ তার নিকটতম মনোনয়ন প্রত্যাশী প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন সাবেক চেয়ারম্যান মোঃ ইব্রাহিম, হারুয়ালছড়ি ইউনিয়নে জুলফিকার আলী তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ছিলেন সাবেক চেয়ারম্যান হাসান সরওয়ার আজম, পাইন্দং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ আলম শিকদার এবার নৌকায় মনোনয়ন পেলেন, কাঞ্চননগর ইউনিয়নে দিদারুল আলম, সুন্দরপুর ইউনিয়নে মো. শাহনেওয়াজ নিকটতম প্রতিদ্বন্দ্বী মনোনয়ন প্রত্যাশী প্রার্থী ছিলেন দিদারুল বশর, লেলাং ইউনিয়নে সরোয়ার উদ্দীন, রোসাংগিরী ইউনিয়নে সোয়েব আল ছালেহীন, বখতপুর ইউনিয়নে মো. সোলায়মান, জাফতনগর ইউনিয়নে আব্দুল হালিম, ধর্মপুর কাজী এম মাহমুদুল হক নতুন করে নৌকায় মনোনয়ন পেলেন, আব্দুল্লাহ ইউনিয়নে মোহাম্মদ অহিদুল আলম ও সমিতির হাট ইউনিয়নে হারুনুর রশীদ ইমন নৌকা প্রতীকে মনোনয়ন পেলেন। উল্লেখ্য ফটিকছড়িতে ১৪ ইউনিয়ন পরিষদের প্রায় সবকটি ইউপিতে চলমান চেয়ারম্যানরাই আবারও নৌকার প্রতীক নিয়ে মনোনয়ন পেলেন।

এদিকে, সাধারণ মানুষের প্রত্যাশা নিয়ে কেমন নির্বাচিত প্রার্থী দেখতে চান জানতে চাইলে, সাংবাদিক আবুল মনসুর জানান, ভদ্র, মার্জিত ও শিক্ষিত চেয়ারম্যান জনগণ দেখতে চাই ,কেননা একজন যোগ্য প্রার্থী হলে এলাকা উন্নয়নে বদলে দেওয়া সম্ভব। টানা দুই দুইবার নির্বাচিত দাঁতমারা ইউনিয়ন চেয়ারম্যান জানে আলম এবারও নৌকায় মনোনয়ন পেয়ে চলতি ইউপি নির্বাচনে নির্বাচিত হলে তার ভাবনা কি জানতে চাইলে তিনি বলেন, এবার জনগণকে মন-প্রাণ উজাড় করে দিয়ে সেবা করব।

মনোনয়ন পাওয়া নারায়নহাট ইউপি চেয়ারম্যান হারুনুর রশীদ জানান, আমি এবারের নির্বাচনে জয়ী হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করব এবং তিনি বিগত পাঁচ বছরে অনেক উন্নয়ন করেছেন বলেও জানান তিনি।

অন্যদিকে, সুন্দরপুর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন মোঃ শাহনেওয়াজ এ ব্যাপারে জনগণের প্রত্যাশা নিয়ে জানতে চাইলে, স্থানীয় বাসিন্দা ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগর এর সদস্য জাওইদ আলী চৌধুরী জানান, সুন্দরপুর এখনো পিছিয়ে রয়েছে। অন্যান্য ইউনিয়ন যেভাবে বিগত পাঁচ বছরে এগিয়ে গেছে সরকারের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে কিন্তু আমরা সেই কাঙ্ক্ষিত উন্নয়ন এখনো পাইনি। তিনি ভবিষ্যতে এলাকার উন্নয়নের পাশাপাশি ইউপি নির্বাচনে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং নৌকার বিজয় কামনা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,আ.লীগ,মনোনয়ন,নৌকা,নির্বাচিত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close