বোদা (পঞ্চগড়) প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০২১

নবজাতকে ধানক্ষেত থেকে তুলে নিয়ে হাসপাতালে ভর্তি

পঞ্চগড়ের বোদায় ধান ক্ষেতের আইল থেকে এক নবজাতক কন্যা শিশুটিকে উদ্ধার করেছে স্থানীয়রা। পরে উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে খবর দিলে উপজেলা সমাজসেবা অধিদপ্তর শিশুটিকে বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার আকয়ারী পাড়া এলাকার একটি ধান ক্ষেত থেকে বুধবার মধ্যরাতে  শিশুর কান্নার আওয়াজ শুনতে পান সুমিলা রাণী নামে এক নারী। পরে তিনি বাড়ির পার্শ্বের নাসিমা নামে আরেক নারীকে জানালে তিনি ও তার স্বামী লাল মিয়াসহ কন্যাশিশুটিকে উদ্ধার করে বাসায় নিয়ে আসেন।

পরে তারা বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদ, থানা পুলিশ ও উপজেলা প্রশাসনকে জানালে উপজেলা সমাজসেবা অধিদপ্তর শিশুটিকে ঐ এলাকা থেকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে নবজাতক উদ্ধারকারী নাসিমা বেগম বলেন, বুধবার রাতে সুমিলা নামের প্রতিবেশি নারী শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে আমাদের ডাকেন। পরে আমি ও আমার স্বামীসহ শিশুটিকে উদ্ধার করে বাসায় নিয়ে আসি। নবজাতক শিশুটির নাড়িও কেউ কাটেনি। আমি বাসায় নিয়ে এসে শিশুটির নাড়ি কাটি। কে বা কারা নবজাতক শিশুটিকে এখানে ফেলে গেছে জানি না। ধান ক্ষেতে পরে থাকা অবস্থায় শিশুকেব জোঁকে ধরেছিল। পরে আমরা জোঁকটি ছাড়াই। আমি এই কন্যাশিশুটিকে লালন পালন করতে চাই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী বলেন, উদ্ধার হওয়া নবজাতক শিশুটি সমাজসেবার অধিদপ্তরের মাধ্যমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ইতোমধ্যে নবজাতক শিশুটির দায়িত্ব নেওয়ার জন্য অনেকে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করছেন। নবজাতক শিশুটির দ্বায়িত্ব কে নেবে বা কাকে দেয়া হবে এ বিষয়ে পরবর্তীতে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বোদা,পঞ্চগড়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close