নেত্রকোনা প্রতিনিধি

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

মদনে চাঁদা দিতে অস্বীকার করায় অবরুদ্ধ ১২ পরিবার

নেত্রকোনার মদনে বৈশাখী খাল অবৈধভাবে বেদখলের প্রতিবাদ করায় গোবিন্দশ্রী বাজার কমিটি, গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির কতিপয় লোকজন কর্তৃক ১২ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়।

এদিকে টাকা দিতে অপারগতা প্রকাশ করায় মনিরুজ্জামান খানের দোকান ঘর তালাবদ্ধ এবং ১২টি পরিবারকে দীর্ঘদিন যাবৎ অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে ভূক্তভোগী পরিবারের লোকজন বুধবার সকাল সাড়ে ১১টায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগী পরিবারের পক্ষে মনিরুজ্জামান খান বলেন, গোবিন্দশ্রী বাজার কমিটির সভাপতি ছোটন মিয়া, শাহজাহান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজল মোড়ল গংরা চলতি বছরের প্রথম দিকে বাজার সংলগ্ন বেশাখী খাল ভরাট করে বেদখল করে। মনিরুজ্জামান খান ও তার পরিবারের লোকজন খাল দখলের প্রতিবাদ করায় এবং মদন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দিয়ে খালটি অবমুক্ত করায় তারা ক্ষিপ্ত হয়ে মনিরুজ্জামান খানের কাছে ১২ লক্ষ টাকা চাঁদা দাবি করে।

মনিরুজ্জামান চাঁদা দিতে অস্বীকার করায় উক্ত সংঘবদ্ধ চক্রটি বাজারে মনিরুজ্জামান খানের দোকান ঘরটি জোরপূর্বক তালাবদ্ধ করে এবং ১২টি পরিবারকে অবরুদ্ধ করে রাখে। এ ঘটনার প্রতিবাদ করায় ছোটন গংরা তাদের বাড়িঘরে হামলা ও ভাঙচুর করে দুই নারীসহ ১১জনকে আহত করে। এ ব্যাপারে থানায় ২৮ জুন মদন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

বর্তমানে ছোটন গংদের অব্যাহত প্রাণনাশের হুমকি ও নানা ধরণের ষড়যন্ত্রের কারণে অসহায় ১২টি পরিবার অবরুদ্ধ অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। অসহায় পরিবারের লোকজন সংবাদ সম্মেলনের মাধ্যমে অবিলম্বে দোকান খুলে দেয়া ও অবরুদ্ধ অবস্থা থেকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার লক্ষ্যে জেলা প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীর সুদৃষ্টি কামনা করেন। 

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নেত্রকোনা,মদন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close