ময়মনসিংহ প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

নাগরিকসেবা দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে মসিক

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, নাগরিক সেবা প্রদানে আমরা নিদর্শন সৃষ্টি করতে চাই। সেজন্য নাগরিকদের দোরগোড়ায় সব ধরণের সেবা পৌঁছে দিতেই কাজ করছে মসিক।

মঙ্গলবার দুপুরে সিটি করপোরেশনের আঞ্চলিক কার্যালয় উদ্বোধনের পর এক মতবিনিময় সভায় সিটি মেয়র এসব কথা বলেন।

এদিন ময়মনসিংহ সিটি করপোরেশনের দুই নম্বর ও তিন নম্বর অঞ্চলের আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করা হয়। নগরীর কালিবাড়িতে ৯ নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল-২ এবং বয়ড়ায় ২৫ নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল-৩'র কার্যালয় উদ্বোধন করেন মেয়র ইকরামুল হক টিটু।

পরে তিন নম্বর আঞ্চলিক কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে মেয়র টিটু আরও বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশন ঘোষণার পর নাগরিকসেবা সহজীকরণ এবং নাগরিক ভোগান্তি লাঘবে দ্রুততম সময়ের মাধ্যমেই আঞ্চলিক কেন্দ্র চালুর চেষ্টা আমরা করেছি। যেন সেবা পেতে নাগরিকদের আর নগর ভবনে যেতে না হয়।

সকলের উদ্দেশ্যে তিনি আরও বলেন, অঞ্চলের উন্নয়নের প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক কার্যালয়ের। আমরা সেবার কেন্দ্র আপনাদের দোরগোড়াই পৌঁছে দিয়ে যাচ্ছি। এটা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপানাদের।

অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশ্যে মেয়র ইকরামুল হক টিটু বলেন, আপনারা সঠিকভাবে দায়িত্বপালনের মাধ্যমে নজির সৃষ্টি করুন। সকল নাগরিক যেন দ্রুততার সাথে সহজভাবে সেবা পেতে পারে তা নিশ্চিত করবেন। সেক্ষেত্রে আঞ্চলিক কার্যালয় পরিচালনায় সকল নাগরিকের সহযোগিতাও কামনা করেন মেয়র।

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের পরিচালনায় এ অনুষ্ঠানে প্যানেল মেয়রবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার, সিটি করপোরেশনের বিভাগ ও শাখার প্রধান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মসিক সূত্র জানায়, ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর গেজেট নোটিফিকেশনের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশনের ১, ২, ৪, ৬, ১১, ১২, ২৭, ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল-১; ০৩, ০৫, ০৭, ০৮, ০৯, ১০, ১৬, ১৭,১৮, ৩১, ৩২ এবং ৩৩ নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল-২ এবং ১৩, ১৪,১৫, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬ নং ওয়ার্ড সমন্বয়ে অঞ্চল-৩ গঠন করা হয়। গেজেট প্রকাশের ১ বছর পূর্তির আগেই আঞ্চলিক কার্যালয় যাত্রা শুরু করল।

সূত্রটি আরও জানায়, লাইসেন্স, কর, জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ, বৈদ্যুতিক কাজ ও তার রক্ষণাবেক্ষণ, সমাজকল্যাণ, পূর্তকাজ, পানি সরবরাহসহ অন্যান্য সেবাগুলো এখন থেকে এসব আঞ্চলিক কার্যালয়গুলো থেকেই পাবেন নাগরিকরা।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ময়মনসিংহ,সিটি করপোরেশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close