শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

  ২০ জুলাই, ২০২১

বাংলাবাজার ঘাটে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে ৩ লঞ্চকে জরিমানা

মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ধারণক্ষমতার অর্ধেকের বেশি যাত্রী বহন ও স্বাস্থ্যবিধি না মানায় তিনটি লঞ্চকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাবাজার লঞ্চঘাটে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামানের নেতৃত্ব অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার লঞ্চ ঘাট ও ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ধারণ ক্ষমতার অর্ধেকের বেশি যাত্রী নিয়ে ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে এমভি সেভেন স্টার, এমভি কাওড়াকান্দি ও এমভি হযরত  দেলোয়ার শাহ নামে তিনটি লঞ্চ বাংলাবাজার ঘাটে আসে। এসময় ঘাটে উপস্থিত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আসাদুজ্জামান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেকটি লঞ্চকে ৫  হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন।

এমভি সেভেন স্টার লঞ্চের যাত্রীরা জানান, লঞ্চটি স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাটে আসে। যাত্রী সেবার কোন নিয়মই  লঞ্চগুলো মানছেন না।ঘাটে প্রশাসন লঞ্চ ছেড়ে যেতে বললেও লঞ্চের শ্রমিকরা ডেকে ডেকে ও এপাশ ওপাশ দিয়ে যাত্রী ওঠাচ্ছে।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, শিমুলিয়া ঘাট থেকে  তিনটি লঞ্চ অতিরিক্ত যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে আসলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব তাদের জরিমানা করা হয়। তবে আমাদের এই ঘাট থেকে অতিরিক্ত কোন যাত্রী নেওয়ার সুযোগ নেই।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে ঘাটে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে। ভ্রাম্যমাণ আদালতের টিমও সার্বক্ষণিক ঘাটে রয়েছে। আজ অনিয়মের কারণে আমরা তিনটি লঞ্চ চালককে জরিমানা করেছি। এছাড়াও নৌযানসহ যানবাহনে অতিরিক্ত যাত্রী নিলেই জরিমানা করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাবাজার,লঞ্চ,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close