নওগাঁ প্রতিনিধি

  ২২ জুন, ২০২১

প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার স্বাক্ষর জালকারী আটক

নওগাঁর মান্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারি বিভিন্ন গোয়েন্দা সংস্থার স্বাক্ষর জাল করে প্রতারণা চক্রের মূলহোতা অসীম হোসেন (২০) নামে এক যুবককে আটক করা হয়েছে। সোমবার রাতে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) যৌথ অভিযানে মান্দার পলাশবাড়ী থেকে তাকে আটক করা হয়। আটক অসীম হোসেন পলাশবাড়ী গ্রামের আফজাল হোসেনের ছেলে এবং পলাশবাড়ী বাজারে তাদের হার্ডওয়্যারের দোকান থেকে আটক করা হয়।

মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বলেন, অসীম হোসেন গোপনে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ডিজি এনএসআই, ডিজি কোস্টগার্ড, ডিজি বিজিবি ছাড়াও অন্যান্য বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দপ্তরে ডিও লেটার পাঠিয়ে প্রতারণা করে আসছিল। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তকে দীর্ঘদিন যাবত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত করে।

পরবর্তীতে সোমবার সন্ধ্যায় জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার কৃতকর্মের বিষয় স্বীকার করে। এসময় তার নিকট থেকে প্রতারণার কৌশল সম্পর্কে তথ্য প্রাপ্তির পাশাপাশি প্রতারণার কাজে ব্যবহৃত নানাবিধ নথিপত্র, দুইটি মোবাইল সেট এবং একটি হার্ডডিস্ক, বিভিন্ন দপ্তরে প্রেরণের উদ্দেশ্যে প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়। 

পুলিশ সুপার আরও জানান, সাম্প্রতিককালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করছে এই শ্রেণির পেশাদার প্রতারক চক্র। ধর্ষণ, জঙ্গীবাদ, মাদকসহ অন্যান্য সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি সাম্প্রতিক সময়ে এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) পুলিশ ও র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার একেএম মামুন খান চিশতী, সহকারি পুলিশ সুপার সুরাইয়া আকতার, সদর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল উপস্থিত ছিলেন।

নওগাঁ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ কেএম শামসুদ্দিন বলেন, মুলহোতা অসীম হোসেন কম্পিউটার দিয়ে স্বাক্ষর জাল করে প্রত্যারণা করে আসছিল। এছাড়া কিছু ছবিও জব্দ করা হয়েছে। মঙ্গলবার ডিবি পুলিশ বাদী হয়ে অসীম হোসেনের বিরুদ্ধে পেনাল কোড এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মান্দা থানায় মামলা দায়ের করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,স্বাক্ষর জালকারী,আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close