নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০২১

দু’শত বছরের পুরনো রাস্তায় বেড়া

প্রভাবশালীর পথরোধে অবরুদ্ধ ২০ পরিবার

কাঁটা ও বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ রাস্তা। ছবি : প্রতিদিনের সংবাদ

কুমিল্লার নাঙ্গলকোটে ২০ পরিবারের বাড়িতে চলাচলের দু’শত বছরের পুরনো কাঁচা রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে জয়নাল আবেদীন নামের এক প্রভাবশালী বিরুদ্ধে। উপজেলার মৌকরা ইউপির করাকোট গ্রামের মজুমদার বাড়িতে এ ঘটনা ঘটে। রাস্তাটি খুলে দেয়ার জন্য ওই প্রভাবশালী জয়নাল আবেদীন বিরুদ্ধে তার আপন বড় ভাই আলী আক্কাস বাদী হয়ে নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সরেজমিনে দেখা যায়, চলাচলের এ রাস্তাটি দিয়ে ২০ পরিবারের লোকজন সহ বিভিন্ন গ্রামের শত শত লোক চলাচল করে। মাঠ থেকে মৌসুমি ধান কেটে, মসজিদে নামাজ পড়ার জন্য, স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা সহ অন্যান্য প্রয়োজনে এ রাস্তা দিয়ে চলাচল করেন এলাকার সর্বস্তরের জনসাধারণ। কিন্তু গত রোবিবার প্রভাবশালী জয়নাল আবেদীন গায়ের জোরে বাঁশ, কাটা ও বেড়া দিয়ে রাস্তাটি বন্ধ দেয়। এতে বিপাকে পড়ে ওই রাস্তা দিয়ে চলাচলকারী লোকজন। তারা রাস্তাটি খুলে দেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

স্থানীয় এনায়েত উল্লাহ, আব্দুল মমিন, মফিজুর রহমান ও আলী আক্কাছ বলেন, ২০ পরিবারের লোকজন সহ এলাকার শত শত লোক এ রাস্তা দিয়ে চলাচল করে। জলা থেকে ধান কেটে এ রাস্তা দিয়ে আনা হয়। মসজিদ সহ এলাকার বিভিন্ন স্থানে এ রাস্তা দিয়ে যাতায়াত করা হয়। গত কয়েক দিন ধরে জয়নাল আবেদীন রাস্তাটি বন্ধ করে দেয়ার ফলে চলাচল করতে পারছি না। অনেক কষ্টে অন্য রাস্তা দিয়ে ঘুরে আসতে হয়।

এ বিষয়ে অভিযুক্ত জয়নাল আবেদীন বলেন, ৬০ হাজার টাকা দিলে রাস্তাটি খুলে দেয়া হবে। নতুন করে রাস্তায় মাটি ফেলতে হবে।

নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করার এখতিয়ার কারো নেই। ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। কী কারণে রাস্তা বন্ধ করা হয়েছে তা তদন্ত করে রাস্তাটি খুলে দেয়ার জন্য বলা হবে।

পিডিএসও/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাঙ্গলকোট,কুমিল্লা,২০০ বছরের কাঁচা রাস্তা,অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close