ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবকে বই দিয়েছে বাংলাদেশ প্রেস কাউন্সিল

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১৮:৪৭

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

মুজিববর্ষ  উপলক্ষে  বাংলাদেশ প্রেস কাউন্সিলের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবকে বই দেয়া হয়েছে।  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘অসমাপ্ত আত্মজীবিনী’, ‘আমার দেখা নয়াচীন’, ‘কারাগারের রোজনামচা’ এবং ‘প্রিজন ডায়েরীস’সহ তাকে নিয়ে লেখা মোট ৪১টি বই দেয়া হয়।

শনিবার দুুপরে বই প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। তিনি ভার্চুয়ালি যুক্ত হয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে উপস্থিত কার্যকরী কমিটি ও সাধারন সদস্যদের উদ্দেশ্যে বক্তৃতা করেন।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল দেশের বিভিন্ন প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর রচিত এবং তাকে নিয়ে লেখা বইসমূহ বিতরনের উদ্যোগ নিয়েছে। এই বই সাংবাদিকদের পেশাগত কাজে সহায়তা করা ছাড়াও বঙ্গবন্ধুর জীবন ও সংগ্রাম সম্পর্কে জানার ব্যাপক সুযোগ সৃষ্টি করবে।

বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নব নির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। এ অনুষ্ঠানটি ভার্চুয়ালি সঞ্চালনা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম। ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়নে উপস্থিত সদস্যদের মধ্যে বক্তৃতা করেন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন, সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রিয়াজ আহমেদ অপু,দফতর সম্পাদক শাহজাহান সাজু, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক এইচ.এম. সিরাজ, সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান, কার্যকরি সদস্য মনির হোসেন।

ক্লাব মিলনায়তনে ক্লাবের সাধারণ সম্পাদকের হাতে বই তুলে দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের পেশকার অর্জুন কুমার রায়। এসময় তার সাথে ছিলেন অফিস সহায়ক মো. জিল্লু মিয়া। 

পিডিএসও/এসএম শামীম