কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ পদে যোগ দিচ্ছেন যারা

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:১০ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:৩০

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার জেলা পুলিশের সাতজন শীর্ষ কর্মকর্তাকে এক সাথে বদলির পর ওইসব পদে অন্য সাত পুলিশ কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে।

নতুন পদায়ন করা ওই কর্মকর্তাদের মধ্যে জেলা পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ কর্মকর্তা অতিরিক্ত পুলিশ কর্মকর্তা (এডিশনাল এসপি) হিসেবে যোগ দিচ্ছেন পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম। অন্য ছয় পুলিশ কর্মকর্তাও দেশের বিভিন্ন জেলা থেকে বদলি হয়ে কক্সবাজার আসছেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। কক্সবাজার জেলা থেকে বদলি হওয়া সাত শীর্ষ কর্মকর্তার বিপরীতে যোগদান করতে যাওয়া সাত পুলিশ কর্মকর্তা হলেন—

অতিরিক্ত পুলিশ সুপার পদে পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, কক্সবাজার সদরের অতিরিক্ত পুলিশ সুপার পদে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পঙ্কজ বড়ুয়া, কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পদে পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত পুলিশ সুপার মামুন আল ইসলাম, মহেশখালী সার্কেলের সহকারি পুলিশ সুপার পদে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী পুলিশ কমিশনার জাহেদুল ইসলাম, কক্সবাজার ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ সুপার পদে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী পুলিশ কমিশনার কাজী শাহাবুদ্দীন আহমেদ, চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার পদে রফিকুল আলম ও পুলিশের জেলা বিশেষ শাখার (ডিএসবি) সহকারী পুলিশ সুপার পদে খাগড়াছড়ি ডিএসবির খন্দকার গোলাম শাহনেওয়াজ।

তবে এই সাত কর্মকর্তা কখন কক্সবাজারে যোগ দিচ্ছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।


আরও পড়ুন : কক্সবাজারের শীর্ষ ৭ পুলিশ কর্মকর্তাকে একযোগে বদলি


প্রসঙ্গত, সোমবার কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেনসহ জেলা পুলিশের সাত শীর্ষ কর্মকর্তাকে একযোগে বিভিন্ন জায়গায় বদলি করা হয়।

ইতোপূর্বে ১৬ সেপ্টেম্বর কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে রাজশাহী জেলা পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। তার স্থলে আসছেন ঝিনাইদহ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হাসানুজ্জামান পিপিএম।

এ পর্যন্ত জেলা পুলিশের শীর্ষ আটজন পুলিশ কর্মকর্তাকে বদলি করা হলো। তবে কেন একযোগে পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপারসহ আটজন শীর্ষ কর্মকর্তাকে বদলি করা হলো, তা কেউ নিশ্চিত করতে পারেননি। জেলা পুলিশও এ ব্যাপারে মুখ খুলছে না।

পিডিএসও/হেলাল