রাজশাহী ব্যুরো

  ০৫ জুলাই, ২০২০

রামেক হাসপাতালে ২ লাশ ফেলে স্বজনদের পলায়ন

রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮৫১ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ৯৫ জন। রোববার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যুর পর তাদের লাশ ফেলে পালিয়েছে স্বজনরা। যাদের মধ্যে রোববার সকাল ১০টার দিকে চারঘাট উপজেলার মোয়াজ আলীর ছেলে হাবিবুর রহমান (৫৫) ও শনিবার দিনগত রাত দেড়টার দিকে মারা যান নওগাঁর পত্নীতলা উপজেলার জামগ্রামের আজাদ আলী (৩০)। মারা যাওয়া দুইজনের লাশ না নিয়ে মুঠোফোন বন্ধ করে হঠাৎ-ই তারা উধাও হয়ে গেছে বলে জানিয়েছেন রামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

এ তথ্য নিশ্চিত করে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনা আক্রান্ত হাবিবুর রহমানের শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় শনিবার তাকে রামেক হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ১০টার দিকে তিনি মারা যান। হাসপাতালে ভর্তির সময় হাবিবুর রহমানের সঙ্গে তার স্বজনরা ছিলেন। তবে করোনায় মৃত্যু হয়েছে খবরে তাদের কাউকে দেখা যায়নি। পরে পরিবারের সদস্যদের জানানো হলেও লাশ গ্রহন করার জন্য কেউ আসেনি। এরপর আবারো যোগাযোগের অনেক চেষ্টা করা হলে তাদের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। ফলে লাশ বেওয়ারিশ হিসেবে দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে বুঝিয়ে দেয় হয়।

আর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া নওগাঁর পত্নীতলা উপজেলার আজাদ আলীর সঙ্গে ভাই-ভাবি থাকলেও তাদের পাওয়া যায়নি। ভাই আজাদের মৃত্যুর পর তারা নিজেদের মুঠোফোনটিও বন্ধ করে দেয়। ফলে রোববার দুপুর আড়াইটার পর আজাদ আলীর লাশটিও দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে দেয়া হয়। তারা এ লাশটিও বেওয়ারিশ হিসেবে দাফনের ব্যবস্থা করেন।

এদিকে, করোনার সর্বশেষ তথ্যে রোববার জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক প্রতিদিনের সংবাদকে জানান, গত ২৪ ঘন্টায় দুইটি ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় রাজশাহী জেলায় ৯৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে মহানগরীর ৭৩ জন। ফলে রাজশাহীতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৮৫। এ পর্যন্ত মারা গেছেন ১০ জন। যার মধ্যে রাজশাহী মহানগরীতে ৬ জন এবং বাঘা, চারঘাট, মোহনপুর ও পবা উপজেলায় ১ জন করে মোট ১০ জন মারা গেছেন। আর এখন পর্যন্ত রাজশাহীতে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫৬ জন। যার মধ্যে মহানগরীতে ৫৫ জন, বাঘায় ৪, চারঘাটে ১৩, পুঠিয়ায় ১২, দুর্গাপুরে ৩, বাগমারায় ১৬, মোহনপুরে ৩২, তানোরে ১৩, পবায় ৭ ও গোদাগাড়ী উপজেলায় ১ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১১ জন।

সূত্রমতে, রাজশাহীতে করোনা আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশন এলাকার ৭৯৯ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৪, দুর্গাপুরে ১৬, বাগমারায় ৩২, মোহনপুরে ৪৩, তানোরে ৪৩, পবায় ৭৪ এবং গোদাগাড়ীতে ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

অপরদিকে, রাজশাহী বিভাগের আট জেলায় ভয়ানক হয়ে উঠছে করোনাভাইরাস পরিস্থিতি। প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬২ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। এছাড়া সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১৪৪ জন এবং মারা গেছেন ১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,করোনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close