টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ০৫ জুলাই, ২০২০

টুঙ্গিপাড়ায় চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় মামলা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় চিকিৎসকরা হাসপাতালের সামনে ব্যানার সাটিয়ে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতের দাবি জানিয়েছেন। এ ছাড়া ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় গাজী তরিকুলের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করা হয়েছে। ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবিতে চিকিৎসকরা বর্হিবিভাগে রোববার রোগী দেখা বন্ধ রাখলেও করোনা ইউনিট ও জরুরি বিভাগ চালু রেখেছেন।

মামলার বিবরণে জানা গেছে, শনিবার সকাল পৌনে ৮ টার দিকে টুঙ্গিপাড়া উপজেলার কেড়ালকোপা গ্রামের কাজী আলমগীর (৬৫) নামে এক রোগী করোনা উপসর্গ নিয়ে টুঙ্গিপাড়া হাসপাতালে আসেন। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি কার্যক্রম শুরু করে কর্তব্যরত চিকিৎসক। তার কিছুক্ষণ পরেই তিনি মারা যান। তখন রোগীর আত্মীয় গাজী তরিকুলসহ কয়েকজন দ্বায়িত্বে অবহেলার অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ অপূর্ব বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ও কর্তব্যরত নার্সদের উপর তেড়ে যান। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জসিম উদ্দিন বলেন, আমরা করোনা ও জরুরী বিভাগ চালু রেখেছি। নিরাপদ কর্মস্থলের দাবিতে শুধু বর্হিবিভাগে চিকিৎসা সেবা দিচ্ছেননা চিকিৎসকরা। এমন ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করতে হবে। তাদের গ্রেফতারের সাথে সাথে আমরা বর্হিবিভাগেও চিকিৎসা সেবা চালু করে দেব। আমরা প্রধানমন্ত্রীর কাছে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও চিকিৎসকসহ সব স্বাস্থ্যকর্মীর নিরাপদ কর্মস্থল নিশ্চিতের দাবি জানিয়েছি।

টুঙ্গিপাড়া থানার ওসি এএফএম নাসিম বলেন, চিকিৎসকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় মামলা হয়েছে। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিমউদ্দিন বাদী হয়ে এ মামলা করেছেন। অভিযুক্তদের গ্রেফতারে গতকাল থেকেই অভিযান অব্যাহত রেখেছি। হাসপাতালের আইনশৃংখলা রক্ষায় সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টুঙ্গিপাড়া,চিকিৎসক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close