চকরিয়া প্রতিনিধি

  ৩০ মার্চ, ২০২০

চকরিয়ায় চেয়ারম্যানের উদ্যোগে ৩০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস সংকটে সরকারি নির্দেশ মেনে ঘরে থাকায় কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার শ্রমজীবী মানুষরা বেশি বেকায়দায় পড়েছেন।

তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এলাকার গরিব-অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী তার ব্যক্তিগত তহবিল হতে শনিবার উপজেলার প্রায় ৩০০ গরিব ও অসচ্ছল পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। রোববার তৃতীয় দিনের মত উপজেলার সরকারি বাসভবনে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

জানা গেছে, কাঁচামাল ও মুদির দোকান ছাড়া পৌরশহরের বাণিজ্যিক কেন্দ্র চিরিঙ্গার শতাধিক বিপনী বিতানসহ উপজেলার প্রত্যন্ত জনপদের দোকান-পাটগুলোও বন্ধ রয়েছে। এই অবস্থায় একবারে ফাঁকা হয়ে গেছে সড়কগুলো। বন্ধ হয়ে গেছে দিনমজুর, রিক্সাচালক, ইজিবাইক টমটম চালকসহ হতদরিদ্র মানুষের রুটি-রুজির ব্যবস্থা।

মুলত করোনাভাইরাসের এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে বাড়িতে বন্দি হয়ে পড়া মানুষ যাতে খাবার নিয়ে কোনো সংকটে না পড়েন সেজন্য এখন থেকে প্রতিদিন ৩০০ পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হিসেবে তিন কেজি চাল, দুই কেজি আটা ও এক কেজি করে মসুর ডাল বিতরণের উদ্যোগ নিয়েছেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শনিবার থেকে প্রতিদিন ৩০০ পরিবারকে খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে।

আগের দিন শুক্রবার প্রায় ৫শ জনকে মাস্ক এবং সাবান বিতরণ করা হয়। করোনা সংকটে যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হবে, ততদিন পর্যন্ত প্রতিদিন ৩০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হবে আমার ব্যক্তিগত পক্ষ থেকে। এছাড়া একজন জনপ্রতিনিধি হিসেবে জনগণের এই দুঃসময়ে তাদের পাশে থাকা আমার নৈতিক দায়িত্ব বলে মনে করি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চকরিয়া,খাদ্যসামগ্রী বিতরণ,করোনা সংকট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close