সাতক্ষীরা প্রতিনিধি

  ০৬ আগস্ট, ২০১৯

বিদ্যুৎ চুরির দায়ে গ্রাহকের ২ বছর কারাদণ্ড

২ লাখ টাকা জরিমানা

প্রিপেইড মিটারে ডিজিটাল কায়দায় বিদ্যুৎ চুরির দায়ে এক গ্রাহককে ২ বছর কারাদণ্ডসহ ২ লাখ টাকা জরিমানা করেছে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান ওজোপাডিকো।

মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের কাটিয়া নারকেলতলা এলাকায় সামছুজ্জামানের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুর রহমান জানান, ডিজিটালভাবে বিদ্যুৎ চুরির বিষয়টি প্রমাণিত হওয়ায় গ্রাহক সামছুজ্জামানকে ২ বছরের কারাদণ্ড ও ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিদ্যুৎগ্রাহক মো. সামছুজ্জামানের বাড়িতে ৬টি প্রিপেইড মিটার রয়েছে। এরমধ্যে দুটিতে পরীক্ষা করে দেখা যায়, গত ১৯ জুন থেকে মিটার দুটি খুলে অভিনব কায়দায় বিদ্যুৎ চুরির কারসাজি করা হয়েছে। বাসায় এসি, ফ্রিজ, ওভেন, হিটার, রাইস কুকার সব চলছে অথচ মিটারে কোনো টাকা রিচার্জ করা লাগছে না। এভাবেই তিনি দিনের পর দিন ডিজিটালভাবে চুরি করে আসছিলেন।

তিনি আরও বলেন, একই সঙ্গে প্রিপেইড মিটারের একটিতে ১লক্ষ ২৭ হাজার ৭৫৪ টাকা ও অন্যটিতে ৬৪ হাজার ৪৫৪ টাকা জরিমানা করা হয়েছে। তিন বছর পূর্বে এই ব্যক্তিকে বিদ্যুৎ চুরির দায়ে জরিমানা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

অভিযান পরিচালনাকালে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর সহকারি প্রকৌশলী মো. মিজানুর রহমান, আক্তার হোসেন, উপসহকারি প্রকৌশলী শফিকুল ইসলাম, মো. মতিয়ার রহমান, রাজিব চন্দ্র রায়, রুবেল হোসেন, পুলিশের সদস্যসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রিপেইড মিটার,বিদ্যুৎ চুরি,সাতক্ষীরা,ডিজিটাল চুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close