reporterঅনলাইন ডেস্ক
  ০৯ জানুয়ারি, ২০১৯

সাভারে আজও শ্রমিক বিক্ষোভ

যান চলাচল স্বাভাবিক

শ্রমিক বিক্ষোভের পর ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে। সকাল থেকে সড়কে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে অবস্থানরত শ্রমিকদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে দুপুরের দিকে সড়কে ফের যান চলাচল শুরু হয়।

বেতন বৈষম্যের অভিযোগে টানা তিনদিন বিক্ষোভের পর গতকাল সরকার একটি কমিটি করে দিয়েছে। সেই কমিটি এক মাসের মধ্যে বেতন বৈষম্য থাকলে তা দূরীকরণের সুপারিশ করবে। তবে এদিন বিক্ষোভ চলাকালে আশুলিয়ায় এক শ্রমিকের মৃত্যু হয়।

নিহত শ্রমিকের নাম মো. সুমন (৩৩)। তিনি সাভার পৌর এলাকার আনলিমা ডাইং লিমিটেডে কাজ করতেন। তার বাড়ি শেরপুর জেলার শ্রীপদী থানার কলাকান্দা গ্রামে। শ্রমিক নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে আজ ফের বিক্ষোভে নামে শ্রমিকরা।

সংঘর্ষের বিষয়ে সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল জানান, শ্রমিকরা যান চলাচল বন্ধ করে বিক্ষোভ করছিল। পুলিশ গিয়ে তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত এবং যান চলাচল স্বাভাবিক আছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাভার,শ্রমিক বিক্ষোভ,যান চলাচল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close