রাজশাহী ব্যুরো

  ০৪ ডিসেম্বর, ২০১৮

মনোনয়ন বাতিল হওয়াদের সার্টিফাইড কপি দিতে ইসির নির্দেশ

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারীরা যাতে উল্লেখযোগ্য সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার রাজশাহীতে ইউএনডিপি আয়োজিত দুইদিন ব্যাপী ‘জেন্ডার এন্ড ইলেকশন’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। রাজশাহীর নানকিং দরবার হলে আয়োজিত কর্মশালায় কবিতা খানম বলেন, দেশের প্রায় অর্ধেক নারী ভোটার। তাই নির্বাচনকালীন সময়ে নারীদের জন্য নিরাপদ পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবে নির্বাচন কমিশন।

জেলা প্রশাসকের দপ্তর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দিতে বিলম্ব করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবানে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে যাতে আজকের মধ্যেই বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেয়া হয়।

প্রসঙ্গত, রাজশাহীতে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনার। সোমবার তারা আপিল করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সাটিফাইড কপি পাননি। এ নিয়ে বাদ পড়া প্রার্থী ও তাদের সমর্থকরা জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। রাতে তারা সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসকের অপসারণের দাবি জানান।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মনোনয়ন,বাতিল,সার্টিফাইড কপি,ইসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close