বান্দরবান প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

২ লেন হচ্ছে বান্দরবান-কেরানীহাট সড়ক

বান্দরবান-কেরানীহাট সড়কের পরিধি বাড়ছে। সড়কটি দুই লেন করার জন্য উদ্যোগ গ্রহণ করেছে বান্দরবান সড়ক ও জনপথ বিভাগ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বান্দরবান থেকে কেরানীহাট সড়ক দুই লেনে উন্নীত করতে একনেকে ১শ ৯৬ কোটি টাকা বাজেট পাশ করা হয়েছে। খুব দ্রুত এই সড়ক সম্প্রসারণ করার কাজ শুরু করা হবে। নতুন নতুন পর্যটন কেন্দ্র গড়ে ওঠার কারণে বান্দরবানে গত ১০ বছরে পর্যটকের আগমন বেড়েছে, সেই হিসাবে বেড়েছে যানবাহনও। কিন্তু যানবাহনের তুলনায় রাস্তার প্রস্থ বড় না হওয়ার কারণে গাড়িগুলো অনেক সময় দূর্ঘটনার শিকার হয়ে প্রাণহানীর ঘটনা ঘটে।

বান্দরবান থেকে কেরানীহাট সড়কটি বর্তমানে ৫.৫ মিটার প্রস্থ (১৮ ফুট), এটিকে ৭.৩ মিটার প্রস্থ (২৪ ফুট) বাড়ানো হবে। বান্দরবান থেকে কেরানীহাট পর্যন্ত ২৭টি ব্রিজ রয়েছে, এর মধ্যে অন্তত ৩টি ব্রিজ নতুনভাবে করা হয়েছে। অন্য ২১টি ব্রিজ ভেঙে নতুনভাবে করা হবে। সড়কের দুই ধারে ২শ’ ৭০টি বিদ্যুতের পিলার রয়েছে, সেগুলো সরানোর জন্য ইতোমধ্যে পিডিবিতে প্রস্থাব পাঠানো হয়েছে।

জানা গেছে, ‘দেশের সব জেলার প্রধান সড়ক ডাবল লেন ও ফোর লেন হলেও’ বান্দরবানের প্রধান সড়কটি সবচেয়ে ছোট। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিভিন্ন সময় বান্দরবান সফরে আসলে বান্দরবান-কেরানীহাট সড়কের পরিধি বাড়ানোর জন্য সবচেয়ে বেশি দাবী করেন জেলার সাংবাদিকরা।

এ ব্যাপারে বান্দরবান সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহমেদ বলেন, টেন্ডারের মাধ্যমে খুব দ্রুত এই সড়ক উন্নয়নের কাজ আমরা শুরু করবো। ফলে বদলে যাবে জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
২ লেন,বান্দরবান-কেরানীহাট,সড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close