গোপালগঞ্জ প্রতিনিধি

  ১৮ আগস্ট, ২০১৮

গোপালগঞ্জে জমে উঠেছে পশুর হাট

ঈদুল আজহা মানে কোরবানি আর এই কোরবানির ঈদকে সামনে রেখে গোপালগঞ্জে জমে উঠেছে পশুর হাট। গৃহপালিত, খামারে লালিত চোখ জুড়ানো পশু জেলার প্রধান হাট বাজারে বিক্রি হচ্ছে।

শনিবার গোপালগঞ্জ শহরের প্রাণকেন্দ্র শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামসংলগ্ন উত্তর পাশের মাঠে জমে উঠা পশুর হাটে মোটা তাজাকরণ গরু, ছাগল বেচাকেনায় মুখরিত দেখা গেছে। পশুহাটে এবার গরু-ছাগলের বেশি আমদানি হয়েছে। বড় সাইজের গরুর চেয়ে মাঝারি সাইজের গরুর চাহিদা বেশি। দামও মোটামুটি ভালো পাচ্ছে বলে খামারিরা জানিয়েছে।

জেলার বিভিন্ন স্থান থেকে এ হাটে পশু আমদানি হয়। ঈদের আগমুহূর্ত পর্যন্ত প্রতিদিন এ হাট বসবে বলে আয়োজকদের সূত্রে জানা যায়। গোপালগঞ্জে কোরবানির এই পশুর হাট বেচাকেনা চলবে রাত পর্যন্ত। গরু ছাগল বেচাকেনায় যাতে কোনো সমস্যা না হয় সেদিকে প্রশাসনসহ হাট কর্তৃপক্ষ নজর রাখছে। ক্রেতা-বিক্রেতাদেরও বিভিন্ন ধরনের সুযোগ দিচ্ছেন বলে জানিয়েছেন হাট মালিকরা।

গোপালগঞ্জ সদর উপজেলার বৃহত্তম এই পশু হাট ছাড়াও গোহাটা কালিবাড়ি, নিজড়া, মাঝিগাতী, হরিদাশপুর পশুহাটে ঈদকে সামনে রেখে সবচেয়ে বেশি গরু আমদানি হয়। বেচাকেনাও হয় প্রচুর। চাঁদরাত্র পর্যন্ত চলে এ বেচাকেনা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোরবানির ঈদ,গোপালগঞ্জ,পশুর হাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close