reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জুন, ২০১৮

অজগরের সঙ্গে পোজ!

সাহস থাকা ভালো। কিন্তু অতি সাহসে যে বিপদ ঘটে যেতে পারে তার প্রমাণ পেয়ে গেলেন জলপাইগুড়ির বেলাকোবা রেঞ্জের এক বনকর্মী। সুবিশাল অজগর উদ্ধারের পর সেই সাপকে গলায় জড়িয়ে তিনি গ্রামবাসীদের মোবাইল ক্যামেরার সামনে ‘পোজ’ দিয়েছিলেন।

কিন্তু সাপ যে প্রাথমিক জড়তা কাটিয়ে আক্রমণের পথে যাবে সেটা বোধহয় তিনি আঁচ করতে পারেননি। এরপর আসে সেই ভয়ঙ্কর মুহূর্ত। মোবাইল ক্যামেরায় বন্দি সেই ভিডিও দেখে আঁতকে উঠছেন অনেকেই। শেষে এই বনকর্মীর প্রাণ রক্ষা পেয়েছে তারই এক সহকর্মীর সহায়তায়।

গত রোববার বেলাকোবার সাহেববাড়ি এলাকায় ছাগলকে গিলে খাওয়ার চেষ্টা করেছিল ওই অজগর। গ্রামবাসীরা দেখতে পেয়ে বন দফতরকে খবর দেন। অজগরটি লম্বায় প্রায় ১৮ ফুট। ৪০ কেজি ওজন। ঘটনাস্থলে এসে অজগরটিকে উদ্ধার করেন রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত। নিয়ম অনুযায়ী উদ্ধার হওয়া সাপটিকে বস্তাবন্দি করে ছেড়ে দেওয়ার কথা গভীর জঙ্গলে। কিন্তু বন বিভাগের কর্মী হয়েও নিয়ম না মেনে অজগরটিকে গলায় জড়িয়ে তিনি ‘পোজ’ দেন গ্রামবাসীর মোবাইল ক্যামেরার সামনে।

হয়ত এই সুযোগের অপেক্ষাতেই ছিল অজগরটি। জড়তা কাটিয়ে বিশাল সেই সাপ তার গলা পেঁচিয়ে ধরার চেষ্টা করে। বিপদ আঁচ পেয়ে অন্য এক বনকর্মী ছুটে এসে তাকে সাপের ফাঁস থেকে উদ্ধার করেন। না হলে ঘটে যেতে বিপদ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অজগর,বনকর্মী,মজা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist